ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

বিএসপিএ’র বর্ষসেরা মিরাজ, সবচেয়ে জনপ্রিয় তপু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুন ৩, ২০২২
বিএসপিএ’র বর্ষসেরা মিরাজ, সবচেয়ে জনপ্রিয় তপু

গত বছর ক্রিকেট মাঠে দারুণ সময় কেটেছে মেহেদী হাসান মিরাজের। তার পুরস্কারস্বরূপ এবার বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) দেওয়া বর্ষসেরা ক্রিকেটারের সঙ্গে বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতলেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

অন্যদিকে সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন জাতীয় দলের ফুটবলার তপু বর্মণ।

আজ শুক্রবার রাজধানীর একটি হোটেলে বিএসপি-এর পক্ষ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ২০২১ সালের সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বর্ষসেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকায় মিরাজের সঙ্গে ছিলেন জাতীয় দল ও বসুন্ধরা কিংসের ফুটবলার তপু বর্মণ এবং আর্চার দিয়া সিদ্দিকী। কিন্তু শেষ পর্যন্ত পুরস্কার উঠেছে মিরাজের হাতেই।  

গত বছর টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ফর্মে ছিলেন মিরাজ। দেখা পেয়েছিলেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিরও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে খেলেছিলেন ১৬৮ বলে ১০৩ রানের ইনিংস। গত বছর ১২ ইনিংসে ব্যাট করে একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে করেন ৩১৯ রান। এছাড়া বল হাতে গত বছর মিরাজ ৭ টেস্টে ১২ ইনিংস বোলিং করে নেন ২৫ উইকেট। ইনিংসে ৫ উইকেট একবার। ওয়ানডের ১১ ইনিংসে নিয়েছেন ১৫ উইকেট।

ক্রীড়াবিদদের উৎসাহ দিতে পুরস্কার প্রদান করায় বিএসপিএর প্রশংসা করে মিরাজ বলেছেন, 'আমি তাদের ধন্যবাদ জানাতে চাই যে তারা যে প্রতি বছর খেলোয়াড়দের অ্যাওয়ার্ডটা দিয়ে থাকে। যেহেতু এই বছর আমি পাচ্ছি অবশ্যই আমার অনেক ভালো লাগার বিষয়। এর আগে আমাদের সিনিয়র খেলোয়াড়রা পেয়েছে, এবার আমি পাচ্ছি। ভবিষ্যতে আরও আয়োজন করবে এবং ক্রিকেটার বা অন্য খেলোয়াড়রা উৎসাহিত হবে তারাও এই আওয়ার্ড পেতে পারবে। '

অন্যদিকে 'পপুলার চয়েজ অ্যাওয়ার্ড' জিতে নেন ফুটবলার তপু বর্মন। এই পুরস্কার জিততে তপু পেছনে ফেলেছেন ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ ও নারী ক্রিকেটার শারমিন সুপ্তাকে। দেশ-বিদেশের প্রায় তিন লাখের অধিক দর্শকদের ভোটে এই পুরস্কার জিতেছেন তপু বর্মণ। এছাড়া বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন দেশসেরা এই রক্ষণভাগের ফুটবলার।

এছাড়া পুরস্কার পেয়েছেন- বর্ষসেরা উদীয়মান ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন- রিতু আক্তার (অ্যাথলেটিক্স), আলী কাদের হক (জিমন্যাস্টিকস), শরিফুল ইসলাম (ক্রিকেটার), বর্ষসেরা নারী ক্রিকেটার: শারমিন আক্তার সুপ্তা, বর্ষসেরা বডিবিল্ডার (মাকসুদা আক্তার মৌ, বর্ষসেরা সাইক্লিস্ট: ফয়সাল হোসেন, বর্ষসেরা হকি খেলোয়াড়: সোহানুর রহমান সবুজ, বর্ষসেরা আর্চার: দিয়া সিদ্দিকী।

বর্ষসেরা কোচ: অস্কার ব্রুজোন (বসুন্ধরা কিংস), সেরা সংগঠক: শাহেদ রেজা, সক্রিয় সংস্থা: দাবা ফেডারেশন, তৃণমূলের সংগঠক: আকবর আলী (কোচ), আমীর বাবু (কোচ, মাদারীপুর), বিশেষ সম্মাননা: আবদুল গাফফার, বর্ষসেরা স্পন্সর: আমরা নেটওয়ার্ক লিমিটেড এবং বিশেষ সংবর্ধনা দেওয়া হয় গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলকে।  

এবার মোট ১৬টি ক্যাটাগরিতে ১৯ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠকদের পুরস্কার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।