ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

খেলা

‘যুব উন্নয়নে বিভিন্ন দাতাগোষ্ঠীর সঙ্গে একযোগে কাজ করছে সরকার’

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ২৯, ২০২২
‘যুব উন্নয়নে বিভিন্ন দাতাগোষ্ঠীর সঙ্গে একযোগে কাজ করছে সরকার’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বাংলাদেশ বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড এর সুবিধা ভোগ করছে। এ দেশের এক তৃতীয়াংশ জনগোষ্ঠী হচ্ছে তরুণসমাজ।

দেশের এ বিশাল জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলসভাবে  কাজ করে চলেছে। যুব সমাজের উন্নয়নে বিশ্বব্যাংক, ইউএসএইডসহ বিভিন্ন দাতাগোষ্ঠীর সঙ্গে একযোগে কাজ করছে সরকার।  

প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ইউএসএইড এর যুব বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন,  বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্যও বিশেষভাবে প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক ও সময়োপযোগী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এছাড়া যুব প্রশিক্ষণ কেন্দ্রগুলিতে প্রশিক্ষণের পাশাপাশি চিত্তবিনোদনের ব্যবস্হা রাখা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউএসএইড এর বাংলাদেশের শিক্ষা বিষয়ক কার্যক্রমের পরিচালক সোনিয়া রনেলড কুপার।

অনুষ্ঠানে সোনিয়া রনেলড কুপার বলেন, ইউএসএইড বাংলাদেশের সঙ্গে শিক্ষা, স্বাস্থ্য,  সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ বিভিন্ন আর্থসামাজিক উন্নয়নে নিবিড়ভাবে কাজ করছে। আমরা যুব উন্নয়নেও বাংলাদেশকে সহায়তা করতে চাই। এ দেশের যুবদের দক্ষতা বৃদ্ধিসহ তাদের সার্বিক উন্নয়নে প্রায় ৩৫ মিলিয়ন ডলারের একটি প্রজেক্ট নেওয়া হচ্ছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ইউএসএইড এর যুব উন্নয়ন বিষয়ক এ উদ্যোগকে স্বাগত জানান।  

কর্মশালায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও যুব উন্নয়ন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,  ইউএসএইডসহ বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও যুব উদ্যোক্তাগণ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মে ২৯, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।