ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

জয়ে ফিরলো আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ৩, ২০১২
জয়ে ফিরলো আবাহনী

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা দুই ড্রয়ের পর জয়ে ফিরেছে পেশাদার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। শনিবার তারা ১-০ গোলে হারায় ফেডারেশন কাপ রানার্স-আপ বিজেএমসিকে।

দিনের অপর ম্যাচে কঙ্গোর স্টাইকার সিয়ো জুনাপিওর জোড়া গোলে প্রথম জয় পেয়েছে ফরাশগঞ্জ। তারা ২-১ গোলে হারায় ফেনী সকার ক্লাবকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ ধরে রাখে আবাহনী । সুফলও পেয়ে যায় মাত্র ৮ মিনিটেই। বামপ্রান্ত থেকে ঘানাইয়ান আউদু ইব্রাহিমের ক্রসে বক্সে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ঘানার তোয়াম ফ্রাঙ্ক (১-০)। ৩৬ মিনিটে বিপদ সীমায় পলের ক্রস থেকে আউদু ইব্রাহিমের ভলি পাঞ্চ করে রক্ষা করেন বিজেএমসি গোলরক্ষক হিমেল। প্রথমার্ধে বিজেএসমির তেমন জোরালো আক্রমণ ছিলনা। ৩৯ মিনিটে ডি বক্স থেকে গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় আবাহনী।

বিরতির পরও আক্রমনে গতি হারায়নি আকাশি-নীল জার্সিধারীরা। ৫১ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ হারায় আবাহনী। মাঝমাঠ থেকে তৌহিদের বাড়িয়ে দেওয়া বলে ইব্রাহিমের শট আগুয়ান গোলরক্ষক হিমেলের পায়ে লেগে প্রতিহত হলে ফিরতি বলে লাকি পলের শট ঠেকিয়ে দেন হিমেল। বাকি সময়ে কোনো দলই ব্যবধানে গড়তে পারেনি।

তবে জয় পেলেও রেফারিদের ভূমিকার সমালোচনা করেন আবাহনী কোচ আলী আকবর পোরমুসলিমি, “আমরা অন্তত চার-পাঁচ গোলে জিততে পারতাম। কিন্তু বাজে রেফারিং এর কারণে বড় জয় পাইনি। ’

আবাহনীর ইরানি কোচের সঙ্গে সুর মিলিয়েছেন বিজেএমসি কোচ জাকারিয়া বাবুও,‘ ফুটবল এগিয়ে নেয়ার ক্ষেত্রে রেফারিদেরও ভূমিকা রয়েছে। কিন্তু তারা সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হচ্ছেন। ’ হারের কারণ সম্পর্কে তিনি বলেন,‘ আমরা ভালো ফুটবল খেলতে পারেনি। শুরুতেই গোল হজম করে খেলায় পিছিয়ে পরি আমরা। ’

প্রথম দুই ম্যাচে রহমতগঞ্জ ও আরামবাগের বিপক্ষে পূর্ণ পয়েন্ট তুলে নেওয়ার পর  মোহামেডান ও ব্রাদাসে গোত্তা খেয়েছিল কোচ আলী আকবরের দল। পয়েন্ট ভাগাভাগিই করে সন্তুষ্ট থাকতে হয়েছিল। এ জয়ের ফলে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে আবাহনী।

অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামালকে হারিয়ে লিগ শুরু করলেও আগের ম্যাচ দুটিতে ব্রাদার্স ও ফরাশঞ্জের কাছে পয়েন্ট খুইয়েছে টিম বিজেএমসি। চার ম্যাচ খেলে তাদের সংগ্রহ পাঁচ পয়েন্ট। তালিকায় পঞ্চমস্থানে রয়েছে তারা।

এদিকে ফেনীর ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে স্বাগতিক ফেনী সকারের বিপক্ষে সহজ জয় তুলে নেয় ফরাশগঞ্জ। ১৮ মিনিটে মাকসুদুল আলম বুলবুলের গোলে এগিয়ে যায় ফেনী সকার। ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোলে ফরাশগঞ্জকে সমতায় ফিরিয়ে আনেন জুনাপিও। ৩৯ মিনিটে দলকে দ্বিতীয় গোলও উপহার দেন এই কঙ্গোলিজ স্ট্রাইকার।

এই জয়ে ফরাগঞ্জের সংগ্রহ চার ম্যাচে চার পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ফেনি সকারের সংগ্রহ ২ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০১২



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।