ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

খেলা

র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে জোকোভিচের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে জোকোভিচের রেকর্ড

টেনিসের রাজা নোভাক জোকোভিচ এবার গড়লেন বিরল রেকর্ড। এটিপির বিশ্ব র‌্যাংকিংয়ে ৩৭০ সপ্তাহ শীর্ষে থেকে এই মাইলফলক অর্জন করেন সার্বিয়ান এই তারকা।

জোকোভিচের এই খুশির দিনে অবশ্য হতাশ হতে হচ্ছে রাফায়েল নাদালকে।  

ইতালিয়ান ওপেনের শেষ ষোলো থেকে বিদায় নিয়ে র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে নাদালের। সম্প্রতি এটিপির প্রকাশিত র‌্যাংকিংয়ে স্প্যানিশ এই তারকাকে পেছনে ফেললেন স্তেফানোস সিৎসিপাস। চারে অবস্থান করছেন গ্রিক এই তারকা। পাঁচে অবস্থান নাদালের।

ইতালিয়ান ওপেনে ফাইনাল খেলেও বেশ ওপরে উঠা হলো না সিৎসিপাসের। ক্যারিয়ারে ষষ্ঠবারের মতো শিরোপা জয় করা জোকোভিচ ৩১০ সপ্তাহ শীর্ষে থেকে টপকালে রজার ফেদেরারকে। সুইস এই টেনিস তারকা থেকে ৬০ সপ্তাহ বেশি নাম্বার ওয়ান পজিশনে থাকলেন জোকোভিচ। এই তালিকায় তৃতীয় স্থানে থাকা নাদাল একটানা শীর্ষস্থানে ছিলেন ২০৯ সপ্তাহ।  

রোমে সেমিফাইনাল খেলার কারণে নরওয়েজিয়ান কাসপার রুড দুই ধাপ ওপরে উঠে দশম থেকে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন। মার্চে ডান হাতের অস্ত্রোপচার করানো ইতালিয়ান মাত্তেও বেরাত্তিনি ফ্রেঞ্চ ওপেনে খেলতে পারছেন না। দুই ধাপ নিচে নেমে কোনোমতে শীর্ষ দশে টিকে আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa