ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

চীনে ২০২২ এশিয়ান গেমস স্থগিত হয়ে গেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মে ৬, ২০২২
চীনে ২০২২ এশিয়ান গেমস স্থগিত হয়ে গেল

চলতি বছরের সেপ্টেম্বর মাসে চীনের হাংঝুতে ২০২২ সালের এশিয়া গেমস হওয়ার গড়ানোর কথা ছিল। কিন্তু দেশটিতে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তা স্থগিত করা হয়েছে।

এক প্রতিবেদনে শুক্রবার (৬ মে) বার্তা সংস্থা এএফপি বিষয়টি নিশ্চিত করে। তবে এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগীতাটি কবে মাঠে গড়াবে তার নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে।

একই রকম খবর প্রকাশ করেছে সাউথ চায়না মর্নিং পোস্ট। তাদের এক প্রতিবেদনে বলা হয়েছে, হাংঝুতে আগামী ১০ থেকে ২৫ সেপ্টেম্বরব্যাপী এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার মহাপরিচালক ১৯তম এশিয়ান গেমস স্থগিতের ঘোষণা দেন।

সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চীনে অনেক অনুষ্ঠান বাতিল করা হচ্ছে। ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর করোনার নতুন ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে চীন। এরইমধ্যে এশিয়ান গেমস স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, কভিডের কারণেই এ সিদ্ধান্ত।  গত মার্চে করোনার সংক্রমণ ঠেকাতে সাংহাইতে লকডাউন ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, মে ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।