ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

খেলা

রাশিয়া থেকে সরে যাচ্ছে বিশ্ব ভলিবল চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
রাশিয়া থেকে সরে যাচ্ছে বিশ্ব ভলিবল চ্যাম্পিয়নশিপ

রাশিয়াতে চলতি বছর আগস্ট ও সেপ্টেম্বরে বিশ্ব ভলিবল চ্যাম্পিয়নশিপ আর হচ্ছে না। অন্য কোনো দেশে এই প্রতিযোগিতা সরিয়ে নেওয়া হবে।

মঙ্গলবার আন্তর্জাতিক ভলিবল ফেডারেশনের (এফআইভিবি) এক বিবৃতিতে জানিয়েছে, ইউক্রেনে সামরিক অভিযানের কারণে রাশিয়া এখন এই প্রতিযোগিতা আয়োজন করতে পারবে না।

এফআইভিবির বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ইউক্রেনে সামরিক হামলার পর উদ্ভূত পরিস্থিতি এবং ইউেক্রনের জনসাধারণের নিরাপত্তা নিয়ে এফআইভিবি উদ্বিগ্ন। ’
একের পর এক আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা থেকে রাশিয়াকে বহিষ্কার করার যে প্রক্রিয়া শুরু হয়েছে, বিশ্ব ভলিবল ফেডারেশনের এই সিদ্ধান্ত তার সর্বশেষ।

এর আগে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক ফিফা এবং ইউরোপীয় ফুটবল সংস্থা উয়েফা রাশিয়ার সমস্ত ফুটবল ক্লাব এবং রুশ জাতীয় ফুটবল দলকে সব ধরনের প্রতিযোগিতা থেকে “পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত” নিষিদ্ধ করেছে।

তার অর্থ, সামনের মাসে রুশ ফুটবল দল বিশ্বকাপের প্লে-অফ ম্যাচগুলো খেলতে পারবে না। এছাড়া রুশ মহিলা ফুটবল দলও ইউরো ২০২২ ফুটবল প্রতিযোগিতায় নিষিদ্ধ থাকবে।

সূত্র: বিবিসি বাংলা

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।