ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপ

জয় চায় স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুন ২৪, ২০১০

ঢাকা: হার দিয়ে যাত্রা শুরু হলেও ভেঙ্গে পড়েনি স্পেন। বরং দ্বিতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়িয়েছে ইউরো চ্যাম্পিয়নরা।

শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে চিলিকে হারিয়ে নিশ্চিত করতে চায় দ্বিতীয় পর্ব।

প্রথম খেলায় সুইজারল্যান্ডের কাছে ১-০ তে হারের পর দ্বিতীয় ম্যাচে ডেভিড ভিয়ার জোড়া গোলে হন্ডুরাসকে হারায় ২-০ গোলে। কিন্তু ‘এফ’ গ্রুপের আরেক দল সুইজ্যারল্যান্ডের পয়েন্টও সমান। তাই নিরাপদে থাকতে স্পেনের জন্য জয় অবধারিত।

মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা জয়ের ব্যাপারে আশাবাদি। বলেন,“আমরা তাদেরকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে যাব। এর চেয়ে গুররুত্বপূর্ণ আর কিছু নেই। ”

ইনিয়েস্তা যাই বলুন লাতিন দেশ চিলিও তাদের ছেড়ে দেবার নয়। বরং গ্রুপ শীর্ষ হয়েই নকআউটে যেতে চায় দলটি। উইঙ্গার মার্ক গঞ্জালেজ বলেন,“আমাদের মূল লক্ষ্য দ্বিতীয় পর্বে যাওয়া। সেটা অবশ্যই শীর্ষে থেকে। ”

স্পেনের চোট সমস্যা নেই। নেই কার্ড সমস্যা। এই দু’টিতে ভুগছে চিলি। মিডফিল্ডার কালোর্স কার্মোনা ও মাতিয়াস ফার্নান্দেস কার্ড সমস্যায় খেলতে পারবেন না। এজন্য একাদশে ফিরেছেন জর্জ ভালদিভিয়া।

এদিকে স্পেনকে ১-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট পাওয়া সুইজারল্যান্ড নিজেদের শেষ ম্যাচে খেলতে নামছে পয়েন্ট শূন্য হন্ডুরাসের বিপক্ষে।

হন্ডুরাস প্রথম খেলায় ১-০ এ চিলির কাছে আর দ্বিতীয় ম্যাচে ২-০ তে স্পেনের কাছে হারায় কোন পয়েন্ট পায়নি। বিশ্বকাপ থেকে তাদের বিদায় নিশ্চিত। কিন্তু সুইসদের স্বপ্ন এখনও আছে।

‘এফ’ গ্রুপের এই খেলাগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে বারটায় আলাদা ভেন্যুতে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭১০ ঘ. ২৪ জুন, ২০১০
সিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।