ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

খেলা

টানা জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
টানা জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে উড়ছে বিশ্বের শীর্ষ টেনিস তারকাদের একজন রাফায়েল নাদাল। করোনা ভাইরাস ও ভিসাগত জটিলতার কারণে শীর্ষ তারকা নোভাক জোকোভিচ অস্ট্রেলিয়া এসে ফিরে গেলেও নাদাল ঠিকই রয়ে গেছেন টেনিস কোর্ট মাতাতে।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় বুধবার (১৯ জানুয়ারি) জার্মানির ইয়ানিক হানফমানকে হারিয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে কোয়ালিফাই করেছেন নাদাল। ৬-২, ৬-৩, ৬-৪ গেমে জার্মান তারকাকে হারিয়েছেন স্প্যানিশ এই তারকা।

প্রায় পাঁচ মাস পর টেনিস কোর্টে ফিরেই ঝলক দেখাচ্ছেন নাদাল। পায়ের ছোটের কারণে ২০২১ সালে দীর্ঘ সময় মাঠের বাইরে ছিলেন তিনি। এরপর দারুণভাবে প্রস্তুতি নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন রাঙাচ্ছেন স্প্যানিশ টেনিস তারকা।

সমান ২০ বার করে গ্র্যান্ড স্ল্যাম জিতে তালিকায় শীর্ষে রয়েছেন নাদাল, জোকোভিচ ও রজার ফেদেরার। চোটের কারণে ফেদেরার নেই এই টুর্নামেন্টে। জোকোভিচও ঝামেলা নিয়ে ফিরতে হয়েছে নিজ দেশে। এখন কেবল একাই প্রতিযোগীতার এই আসরে লড়ছেন নাদাল। এবার গ্র্যান্ড স্ল্যাম জিতলেই এককভাবে সর্বোচ্চ স্ল্যাম জয়ের মালিক হবেন তিনি।

সর্বপ্রথম ২০০৯ সালে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন নাদাল। এরপর পাঁচবারের উঠেছেন ফাইনালে। এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন স্প্যানিশ এই টেনিস তারকা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa