ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

খেলা

টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

চলতি বছরের শেষ দিকে টেনিস অধ্যায়ের ইনি টানবেন ভারতীয় তারকা সানিয়া মির্জা। বুধবার (১৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস থেকে বিদায় নেওয়ার পর এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

মাতৃত্বকালীন বিরতি নেওয়ার পর থেকে টেনিস কোর্টে তেমন বেশি দেখা যায়নি এই ভারতীয়কে। অস্ট্রেলিয়ান ওপেনে এসেও ভালো কিছুর দেখা না পেয়ে বিদায়ের কথা বলে দেন তিনি।  

অস্ট্রেলিয়ান ওপেনে নারীদের ডাবলসে ইউক্রেনের নাদিয়া কিচেনককে নিয়ে কোর্টে নেমেছিলেন সানিয়া। কিন্তু প্রথম রাউন্ডেই তামারা জিদানসেক ও কাজা জুভানের কেছে হেরে বিদায় নেন তারা দুইজন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টেনিস ছেড়ে দেওয়ার কথা জানান সানিয়া। তিনি বলেন, ‘আশা করছি এটাই আমার শেষ মৌসুম হতে চলেছে। তবে খেলতে চাই আরও কয়েক সপ্তাহ। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করব। ’

ভারতের ইতিহাসে প্রথম নারী টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন সানিয়া। ডাবলসে একসময় ছিলেন সবার শীর্ষে। একক প্রতিযোগীতায় বিশ্বের মধ্যে ২৭তম হয়েছিলেন তিনি। এশিয়ান গেমসের পাশাপাশি কমনওয়েলথ গেমসেও পদক জিতেছেন ভারতীয় এই টেনিস তারকা।

সর্বশেষ ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে গ্র্যান্ড স্লাম জিতেছিলেন সানিয়া। এ পর্যন্ত নিজের ঝুলিতে রয়েছে ৬টি গ্র্যান্ড স্লাম। যার মধ্যে ৩টি রয়েছে ডাবলসে, আর ৩টি সিঙ্গেলসে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa