ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

লাউতারোর হ্যাটট্রিকে অনূর্ধ্ব-২১ বিশ্বকাপ আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
লাউতারোর হ্যাটট্রিকে অনূর্ধ্ব-২১ বিশ্বকাপ আর্জেন্টিনার

শুধু ফুটবল মাঠে নয়, এবার হকিতেও বাজিমাত করলো আর্জেন্টিনা। অনূর্ধ্ব-২১ হকি বিশ্বকাপের ফাইনালে জার্মানিকে ৪-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনার যুবারা।

আকাশী-নীল জার্সিধারীদের হয়ে হ্যাটট্রিকের দেখা পান লাউতারো ডমিনি। বাকি গোলটি আসে ফ্রাংকো আগুস্তোনির পা থেকে।

ভারতের ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে যুবাদের বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে এদিন দুদলই সমান তালে লড়াই করেছে। তবে, প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ১০ ও ২৫তম মিনিটে জোড়া গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো ডমিনি

আর্জেন্টিনা সাড়াশি আক্রমণের বিপরীতি তৃতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়ায় জার্মানি। ৩৬ ও ৪৭তম মিনিটে হায়নার ও পান্ডট গোল সমতায় ফেরায় জার্মানি। কিন্তু, চতুর্থ কোয়ার্টার ম্যাচের ৫০তম মিনিটে নিজের হ্যাট্রিক পূর্ণ করে আর্জেন্টিনাকে জয়ের পথ দেখিয়ে দেন লাউতারো ডমিনি।

দশ মিনিট পরই জার্মানির জালে শেষ পেরেকটি ঠুকে দেন ফ্রাংকো আগুস্তোনি। বাকি সময় আর কোন গোল না হলে ৪-২ গোলের জয়ে ১৬ বছর পর যুবাদের হকিতে বিশ্বচ্যাম্পিয়ন শিরোপা তুলে নেয় আর্জেন্টিনা। গ্রুপ পর্বের ম্যাচে এই জার্মানির কাছেই ২-৩ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa