ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
শুরু হচ্ছে আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি

ফরিদপুরে শুরু হচ্ছে আইজিপি কাপ-২০২১ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা। আগামী ১৮ নভেম্বর ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে এ কাবাডি প্রতিযোগিতা শুরু হবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ১১ টায় ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে জেলা পুলিশ এ তথ্য নিশ্চিত করেন। এসময় সাংবাদিকদের ব্রিফ করেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এবং ফরিদপুর জেলা পুলিশ ও করিম গ্রুপের সার্বিক সহযোগিতায় এ কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  

সংবাদ সম্মেলনে জানানো হয়,  ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাবাডি খেলাকে বাংলাদেশের জাতীয় খেলা হিসেবে ঘোষণা করেন। তারপর থেকেই বাংলাদেশ কাবাডি ফেডারেশন গ্রামগঞ্জে কবাডি খেলাকে জনপ্রিয় করতে কাজ করতে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ কাবাডি ফেডারেশন সভাপতি চৌধুরী আব্দুল আল মামুন ডিজি র ্যাব, ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার ) পিপিএম (বার )ডিআইজি ঢাকা রেঞ্জ, বাংলাদেশ পুলিশের উদ্যোগে জেলা ও উপজেলা পর্যায়ে আইজিপি কাপ  অনূর্ধ্ব ১৯ (বালক-বালিকা ) শুরু করতে যাচ্ছে।

বুদ্ধি ও কৌশলের খেলা কাবাডি মজার খেলা কাবাডি, চিত্রা শক্তিকে প্রসার করে কাবাডি খেলা, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আহবানে দেশব্যাপি জেলা ও উপজেলা পর্যায়ে আইজিপি কাপ অনূর্ধ্ব ১৯ বালক-বালিকা কাবাডি লিগ ২০২১ শুরু হয়েছে । লক্ষ্য ও উদ্দেশ্য কাবাডি খেলার প্রচার ও প্রসার। বাংলাদেশ কাবাডি খেলার আন্তর্জাতিক সফলতা ইতোমধ্যে পেয়েছে।

ফরিদপুর জেলা কাবাডি লিগ আইজিপি কাপ অনূর্ধ্ব ১৯ (বালক ও বালিকা ) জেলার ৯ টি উপজেলা দল অংশগ্রহণ করছে। দলগুলি হচ্ছে ফরিদপুর সদর উপজেলা, বোয়ালমারী উপজেলা, আলফাডাঙ্গা উপজেলা, চরভদ্রাসন উপজেলা, নগরকান্দা উপজেলা, ভাঙ্গা উপজেলা, সদরপুর উপজেলা, মধুখালী উপজেলা ও সালথা উপজেলা।

প্রতিযোগিতা আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে এবং শেষ হবে ২১ নভেম্বর।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল ১০০০০ টাকা প্রাইজমানি ও ট্রফি। রানার আপ দল ৬০০০ টাকা এবং ট্রফি। এছাড়া  অংশগ্রহণ বাবদ প্রত্যেকটি দল ৫০০০ টাকা করে পাবে।

এই টুর্নামেন্ট সফল করার জন্য সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মজিবুল হক ফিরোজসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad