ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

মাহমুউল্লাহ’র অর্ধশতকে কিংসের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১২
মাহমুউল্লাহ’র অর্ধশতকে কিংসের জয়

ঢাকা: পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা সিলেট রয়্যালস নিজেদের শূন্য থলি পূর্ণ করতে পারেনি। বিপিএলে নিজেদের চতুর্থ ম্যাচেও হেরেছে পিটার টেগ্রোর দল।

তাদের ৭ উইকেটে হারিয়েছে চিটাগং কিংস।

সিলেট রয়্যালস ইনিংস: ১৫২/৪ (ওভার ২০)
চিটাগং কিংস ইনিংস: ১৫৪/৩ (ওভার ১৭.৩)
ফল: কিংস ৭ উইকেটে জয়ী

বিপিএলে নিজেকে মেলে ধরতে পারেননি ইমরুল কায়েস। আগের ম্যাচগুলোতে হেরে পয়েন্ট তালিকায় সবার নিচে রয়েছে তার দল সিলেট রয়্যালস। দলের মতো একই অবস্থা এই বাঁহাতি ক্রিকেটারের। রান খরা কাটিয়ে উঠতে পারেননি। মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন তিনি।

তার বিদায়ের পর সিলেটের হাল ধরেন পাকিস্তানি ক্রিকেটার কামরান আকমল। কুপারের বলে বোল্ড হওয়ার আগে ৫৪ রান করেন তিনি। ৯টি চার ও একটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ফরহাদ রেজার দ্বিতীয় শিকার হওয়ার আগে অর্ধশতক (৫১) পূর্ণ করেন সিলেটের অধিনায়ক পিটার ট্রেগো। শেষপর্যন্ত অলক কাপালীর অপরাজিত ৩৪ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান করতে সমর্থ হয় সিলেট।

জবাবে খেলতে নেমে শুরুতে ধাক্কা খায় চিটাগং কিংস। দলের ৪৫ রানের মধ্যে বিদায় নেন তিন ব্যাটসম্যান। জহুরুল ইসলাসকে (০) সোহেল তানভির, নাসির জামশেদকে (১১) পিটার টেগ্রো ও জেসন রয়কে (৩০) আউট করেন ব্রাড হগ।

পরপর তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে কিংস। কিন্তু চতুর্থ জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও জিয়াউর রহমান। শেষপর্যন্ত এই জুটি অবিচ্ছিন্ন থাকে ১০৯ রানে। মাহমুদউল্লাহ হার না মানা ৫৬ ও জিয়াউর রহমান করেন অপরাজিত ৪৮ রান। তাদের ব্যাটিং নৈপূণ্যে সহজেই জয়ের বন্দরে পৌঁছায় কিংস।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।