ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বরিশালকে হারিয়ে শীর্ষে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২
বরিশালকে হারিয়ে শীর্ষে ঢাকা

ঢাকা: বরিশাল বার্নার্সকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে ঢাকা গ্ল্যাডিয়েটরস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাশরাফি বিন মর্তুজার দল ২১ রানে হারিয়েছে বরিশালকে।



ঢাকা গ্ল্যাডিয়েটরস ইনিংস: ২০৮/৫ (ওভার ২০)
বরিশাল বার্নার্স ইনিংস: ১৮৭/৫ (ওভার ২০)
ফল: ঢাকা ২১ রানে জয়ী

বিশাল রানের তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল ও আহমেদ শেহজাদ। তবে জুটি ভয়ঙ্কর হয়ে উঠার আগেই তাতে ভাঙ্গন ধরান মাশরাফিন বিন মর্তুজা। ব্যক্তিগত ৭ রানে তার বলে আশরাফুলের হাতে ক্যাচ দেন শেহজাদ। একই বোলারের দ্বিতীয় শিকার হন মমিনুল হক (৫)।

পরপর দুই উইকেট বিদায় নিলেও তান্ডব অব্যাহত রাখেন গেইল। এঅবস্থায় তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ব্রাড হজ। রানের খাতা খোলার আগেই তাকে সাজঘরের পথ দেখিয়ে দেন স্টিভেনস। তাই বলে দমে যাননি ক্যারিবিয় সাইক্লোন। ৫৩ বলে কাঁটায় কাঁটায় ১০০ রান করেন এই বাঁহাতি।

দলের হার এড়াতে না পারলেও দারুণ খেলেছেন গেইল। ৬০ বলে ১১৬ রান করে তিনি। এর মধ্যে ৬টি চার ও ১১টি ছয়ের মার ছিলো। তার অতিদানবীয় পারফরমেন্সে এক সময় মনে হচ্ছিলো জয়ের বন্দরে পৌঁছে যাবে বরিশাল। তবে বরিশালের সেই পথ রুদ্ধ করে দেন আজহার মাহমুদ। সরাসরি বোল্ড করেন গেইলকে। শেষপর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান করতে পারে বরিশাল।

এর আগে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। ব্যাট করতে নেমে বোলিং তোপে পড়ে ঢাকা। প্রথম ও দ্বিতীয় ওভারে দলীয় স্কোরে মাত্র ১ রান যোগ করে উদ্বোধনী জুটি। এরপর কিছুটা আক্রমাণত্মক হন এনামুল হক। তবে নিজের নামের পাশে ৮ রান যোগ করতেই তাকে সাজঘরে ফেরান কবির আলী।

জ্বলে উঠতে পারেননি জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ৩ বল খেলে একটি চার হাঁকানোর পর তাকেও আউট করেন আলী।

দ্রুতই শুরুর ধাক্কা সামলে উঠে ঢাকা। তৃতীয় উইকেট জুটিতে দুই পাকিস্তানি ইমারান নাজির ও আজহার মাহমুদ দলীয় স্কোরে যোগ করেন ৮৬ রান। ৩৫ বলে ৫৮ রান করে আউট হন ইমরান। তবে প্রতিপক্ষের বোলারদের সবচেয়ে বেশি তান্ডব চালান কিয়েরন পোরার্ড। ইয়াসির আরাফাতের বলে আউট হওয়ার আগে ১৫ বলে ৩৬ রান করেন তিনি। এর মধ্যে ৫টি ছয়ের মার ছিলো।

পোলার্ডের বিদায়ের রানের সচল রাখেন আজহার মাহমুদ। শেষপর্যন্ত তার অপরাজিত ৭৭ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে ২০৮ রান করে ঢাকা।

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকায় সবার আগে ঢাকা গ্ল্যাডিয়েটরস। সমান ম্যাচে বরিশালের সংগ্রহ ৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।