ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

যুবরাজকে আর্মস্ট্রংয়ের শুভেচ্ছা বার্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২
যুবরাজকে আর্মস্ট্রংয়ের শুভেচ্ছা বার্তা

নয়া দিল্লি: ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং লড়ছেন ক্যান্সারের বিরুদ্ধে। এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য অনুপ্রেরণা খুঁজছেন কিংবদন্তী সাইক্লিস্ট ল্যান্স আর্মস্ট্রংয়ের জীবনী গ্রন্থ পড়ে।

তবে যুবরাজকে আরও অনুপ্রেরণা যোগাতে বার্তা পাঠাতে ভুল করলেন না খোদ আর্মস্ট্রং। জীবন-মরণের লড়াইয়ের ময়দানে ভালোই উৎসাহ যুগিয়েছে বার্তাটি এবং টুইটারে এটি পোস্ট করে দিতেও ভুল হলো না যুবরাজের।

ই-মেল বার্তায় যুবরাজকে উদ্দেশ্য করে আর্মস্ট্রং বলেন,‘যুবি আমি (আর্মস্ট্রং) জানাতে চাই যে, এখানে লাইভস্ট্রংয়ের পুরো দলই রয়েছে তোমার পাশে। আমরা সবসময় বলি এবং সত্যিকার অর্থে এটা বিশ্বাস করি যে জ্ঞানই শক্তি, একতাই বল এবং মনোভাবই সবকিছু। এখানে আমরা সবাই তোমাকে এবং সবক্ষেত্রেই তোমার পরিবারকে সাহায্য করতে এখানে রয়েছি। এগিয়ে যাও যবুরাজ!! দীর্ঘজীবী হও। ’

বার্তা পাওয়ার পর যুক্তরাষ্ট্রের বোস্টনে চিকিৎসারত যুবরাজ আর্মস্ট্রংয়ের উদ্দেশ্যে টুইটারে লিখেছেন, ‘ল্যান্স আর্মস্ট্রংয়ের বার্তা পেয়ে খুব ভালো অনুভব করছি! আপনাকে ধন্যবাদ। আশা করি, আমাদের সাক্ষাত হবে। ’

আর্মস্ট্রং ১৯৯৬ সালে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। আমেরিকান এই বিখ্যাত সøাইক্লিস্ট ক্যান্সারের বিপক্ষে যুদ্ধে শুধু জয়ীই হননি পরবর্তীতে জেতেন দ্য ট্যুর ডি ফ্রান্স রেসের পদক। গত বছর অসবর নেন তিনি।

ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য বর্তমানে কেমোথেরাপী নিচ্ছেন যে হাসপাতালে ওই একই হাসপাতাল থেকে সেড়ে উঠেছিলেন আর্মস্ট্রং। কয়েকদিন আগে যানা জায়, আর্মস্ট্রংয়ের জীবনী গ্রন্থ পড়ে ফিরে আসার অনুপ্রেরণা খুঁজছেন এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।