ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ জামালকে রুখে দিলো ফেনী সকার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২
শেখ জামালকে রুখে দিলো ফেনী সকার

ঢাকা: প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে শেখ জামালকে রুখে দিয়েছে ফেনী সকার ক্লাব। মঙ্গলবার পিছিয়ে পড়েও বর্তমান চ্যাম্পিয়নদের থেকে এক পয়েন্ট আদায় করে নেয় ফেনীর ক্লাবটি।

ম্যাচে উভয় দলই একটি করে গোল করে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সফরকারী সকারের বিপক্ষে পূর্ণ পয়েন্ট নিতে শুরুতেই আক্রমণে যায় ধানমন্ডির ক্লাবটি। আট মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। ডানপ্রান্ত থেকে স্বদেশি ফেমি অরুনিমির কর্নার থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার হেডে নিশানাভেদ করেন।

বিশ্রামের আগে সমতায় ফিরতে পারেনি সফরকারীরা। ৭২ মিনিটে আত্মঘাতি গোল খাওয়া থেকে বেঁচে যায় ফেনী সকার। শেখ জামাল ডিফেন্ডার রায়হানের লম্বা থ্রো মওদুদ আহমেদ ক্লিয়ার করার প্রয়াসে ব্যাকহেড নেন। কিন্তু বল নিজেদের সাইডপোস্টে লেগে ফিরে আসে।

৭৭ মিনিটে পোস্টমুখে জটলা  থেকে বদলি মিডফিল্ডার ইকবাল হোসেনের গোলে সমতায় ফেরে সকার। বামপ্রান্ত থেকে আকরামুজ্জামান লিটনের ফ্রিকিক বক্সে নাইজেরিয়ান ফরোয়ার্ড রোল্যান্ড হেডে বল নামালে বল পেয়ে যান ইকবাল। আগুয়ান গোলরক্ষক আমিনুক হক বলের নিয়ন্ত্রণ নেওয়ার আগেই টোকা দিয়ে সেটি জালে ঠেলে দেন ইকবাল। বাকি সময় কয়েকটি আক্রমণ রচনা করে শেখ জামালকে চাপে রাখলেও গোল আদায় করতে পারেনি সকার। শেষপর্যন্ত সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

কোচ রেজাউল হক জামাল বলেন, ‘লক্ষ্য ছিলো পূর্ণ পয়েন্ট। জেতার জন্যই আমরা খেলেছি। তবে স্ট্রাইকারের অভাবে সেটি সম্ভব হয়নি। দলের পারফরমেন্স ভালো ছিলো। বিশেষ করে মাঝমাঠে আমরা প্রতিপক্ষের চেয়ে এগিয়ে ছিলাম এবং খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়াও ছিলো ভালো। ’

অন্যদিকে শেখ জামাল কোচ সাইফুল বারী টিটু, ‘প্রতিপক্ষ ডিফেন্সিভ খেলায় আমরা আক্রমণাত্মক কৌশলেই খেলেছি। বিদেশি ডিফেন্ডার ইসা না থাকায় আমাদের রক্ষণে কিছুটা ঘাটতি ছিলো। এছাড়া মাঝমাঠেও প্রতিপক্ষ ভালো খেলেছে এবং গোলের সুযোগ কাজে লাগিয়ে খেলায় ফিরেছে। ’

তিন ম্যাচ শেষে শেখ জামালের সংগ্রহ চার পয়েন্ট। সমান ম্যাচে ফেনী সকারের সংগ্রহ দুই পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।