ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সাতক্ষীরায় হচ্ছে ১১০০ কোটি টাকার ক্রীড়া কমপ্লেক্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
সাতক্ষীরায় হচ্ছে ১১০০ কোটি টাকার ক্রীড়া কমপ্লেক্স

সাতক্ষীরা: সাতক্ষীরায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ক্রীড়া কমপ্লেক্স।

এ লক্ষ্যে মঙ্গলবার (১২ অক্টোবর) সাতক্ষীরার সদরতলীর রইচপুরে ক্রীড়া কমপ্লেক্সের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ও প্রকৌশলী মো. ছরোয়ার হোসেন।

 

এর আগে বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্মিতব্য ক্রীড়া কমপ্লেক্সের খসড়া নকশা নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আগত প্রকৌশলীদ্বয় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এবং জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে জরুরি সভা করেন।

সভায় জানানো হয়, প্রায় এগারশ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ক্রীড়া কমপ্লেক্সে আন্তর্জাতিক মানসম্পন্ন ক্রিকেট স্টেডিয়াম, ফুটবল স্টেডিয়াম, স্প্রিন্ট ট্রাক, জিমনেসিয়াম, সুইমিংপুল, ইনডোর স্টেডিয়াম, শ্যুটিং রেঞ্জসহ ক্রীড়ার সব সুবিধা থাকবে।

সভায় উপস্থিত ছিলেন- রেভেনিউ ডেপুটি কালেক্টর মো. আক্তার হোসেন, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শেখ আশরাফ আলী, আশরাফুজ্জামান আশু, আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, যুগ্ম সম্পাদক সাইদুর রহমান শাহীন, মীর তাজুল ইসলাম রিপন, নির্বাহী সদস্য আ. ম. আখতারুজ্জামান মুকুল, ইদ্রিস আলী বাবু, খন্দকার আরিফ হাসান প্রিন্স, কবিরুজ্জামান রুবেল, কাজী আক্তার হোসেন, লুৎফর রহমান সৈকত, হেদায়েতুল ইসলাম, জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর, শিমুন শামস, ফারহা দীবা খান সাথী, সাতক্ষীরা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ নাসেরুল হক, ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাবেক ফিফা রেফারি তৈয়েব হাসান শামসুজ্জামান বাবুসহ ক্রীড়া সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

প্রস্তাবিত স্থান পরিদর্শন শেষে প্রকৌশলীরা সাতক্ষীরা জেলা স্টেডিয়াম পরির্দশন করেন এবং ক্রীড়া কমপ্লেক্স প্রকল্প জরুরিভাবে বাস্তবায়নের আশ্বাস দেন।

জানা যায়, সম্প্রতি সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ক্রীড়াঙ্গনের উন্নয়নের জন্য তার মাসিক প্রতিবেদনে সাতক্ষীরা জেলায় একটি উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোরালো আবেদন করেছিলেন। তার আবেদনটি প্রধানমন্ত্রী গ্রহণ করেন এবং জাতীয় ক্রীড়া পরিষদকে সরেজমিনে পরিদর্শন করে স্থান নিধার্রণ এবং উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

সে লক্ষ্যে মঙ্গলবার (১২ অক্টোবর) জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রকল্প প্রকৌশলী মো. শফিকুল ইসলাম ও প্রকৌশলী মো. ছরোয়ার হোসেন ক্রীড়া কমপ্লেক্সের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনের জন্য সাতক্ষীরায় আসেন।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।