ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ডিএনসিসি মেয়র কাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ডিএনসিসি মেয়র কাপ ছবি: শোয়েব মিথুন

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার রজতজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় ‘খেলাধুলায় ব্যাস্ত থাকি, মাদককে দূরে রাখি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র কাপ।

আজ সোমবার (১১ অক্টোবর) সংবাদ সম্মেলনের মাধ্যমে মেয়র কাপের আনুষ্ঠানিক ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আতিকুল ইসলাম।

ফুটবল, ক্রিকেট ও ভলিবল তিনটি ডিসিপ্লিনে হবে এবারের মেয়র কাপ। ১৫ নভেম্বর শুরু হবে মাঠ ও কোর্টের খেলা। উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের দল অংশ নেবে এই আসরে। উত্তর সিটির যে কোনো নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলের হয়ে অংশ নিতে পারবেন। ৫৪ জন কমিশনার এবং ১৮ নারী কমিশনারের তত্ত্বাবধানে গঠিত হবে তিনটি ইভেন্টের দলগুলো।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ক্রিকেট ইভেন্টের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম ফুটবলে ও  বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম সাধারন সম্পাদক ফজলে রাব্বি বাবুল ভলিবল ইভেন্টে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করবেন।

মেয়র কাপের প্রচারনায় অংশ নেবেন সাবেক ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, আকরাম খান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া, ভলিবল খেলোয়াড় হরষিত বিশ্বাস, চিত্র নায়ক ফেরদৌস ও নায়িকা পূর্নিমা।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।