ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্লাব কাপ হকিতে জয় পেল মেরিনার্স-সোনালী ব্যাংক 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
ক্লাব কাপ হকিতে জয় পেল মেরিনার্স-সোনালী ব্যাংক  ছবি : শোয়েব মিথুন

দীর্ঘ ৪০ মাস পর আজ শুক্রবার (৮ অক্টোবর) মাঠে গড়ায় ঘরোয়া হকি টুর্নামেন্ট। এসআইবিএল ক্লাব কাপ হকি প্রতিযোগিতার প্রথম ম্যাচে আজাদ এসসিকে ২-১ গোলে হারায় সোনালী ব্যাংক।

দ্বিতীয় ম্যচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৭-২ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করে মেরিনার্স ইয়াংস ক্লাব।  

সর্বশেষ ২০১৮ সালের জুনে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে মোহামেডান ও মেরিনার্সের মধ্যকার ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কের মারামারিতে জড়িয়ে পড়ে খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকরা। এমন হতাশাজনক ঘটনার ৫ মাস পর বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাহী কমিটি মোহামেডানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে। এরপর থেকে আর মাঠে গড়ায়নি হকি।  

দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় হকি নিয়ে আগ্রহ কমতে কমতে এটি ভুলতে বসেছে হকিভক্তরা। তবে শেষদিকে এসে দীর্ঘ ৪০ মাস পর শুক্রবার এসআইবিএল ক্লাব কাপের মাধ্যমে মাঠে গড়ায় হকি।  

মাওলানা ভাসানী স্টেডিয়ামে হওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে আজাদ এসসিকে ২-১ গোলে হারায় সোনালী ব্যাংক। সোনালী ব্যাংকের হয়ে একটি করে গোল করেন রকিব ও রানা। অপরদিকে আজাদের হয়ে স্বান্তনাসূচক গোলটি করেন পরিমল।

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে ৭-২ গোলের বিশাল ব্যবধানে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে হারায় মেরিনার্স ইয়াংস ক্লাব। মেরিনার্সের হয়ে জোড়া গোলের দেখা পান হৃদয় ও সাতেন্দার কুমার। বাকি তিনটি গোল করেন সোহানুর রহমান, ফজলে হোসেন রাব্বি ও সুজিৎ সিং। বাংলাদেশ এসসির পক্ষে দুইটি গোল করেন আকিব ও রায়হান।

আগামীকাল শনিবার (৯ অক্টোবর) টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।