ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারত ও জর্ডান মহিলা ফুটবল দল ঢাকায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

ঢাকা: এএফসি অনুর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপ ২০১১’র বাছাই পর্বে অংশ নিতে শনিবার ঢাকা এসেছে ভারত ও জর্ডান।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র মহিলা ফুটবল কমিটির সভাপতি সিরাজুল ইসলাম বাচ্চু বাংলানিউজকে জানান, ১৯ জন খেলোয়াড় ও ৯ জন কর্মকর্তা নিয়ে সকালে ঢাকা পৌঁছায় জর্ডান দল।

অন্যদিকে ২৮ জনের দল নিয়ে এসেছে ভারত। ইরান দল আসবে রবিবার।

বিকালে অনুশীলন করেছে জর্ডানের মেয়েরা। প্রস্তুতি নিয়ে জর্ডানের প্রধান কোচ মেহের আবু হান্তাস বলেন,‘‘মাত্র ২ মাসের প্রস্তুতিতে খেলতে এসেছি আমরা। রমজান ও ঈদের কারণে প্রীতি ম্যাচ খেলার সুযোগ হয়নি। ”

মুসলিম প্রধান জর্ডানে মেয়েদের ফুটবল খেলাতে কোনো অসুবিধা হয় কিনা জানতে চাইলে তিনি বলেন,‘‘শুরুতে কিছুটা অসুবিধা হলেও এখন জর্ডানে মেয়েদের সাতটি কাব রয়েছে। স্কুল ফুটবল ছাড়াও লিগের খেলা হয়। ”

প্রস্তুতি যেমনই হোক দ্বিতীয় রাউন্ডে খেলার লক্ষ্য নিয়েই ঢাকা এসেছে মধ্যপ্রাচের দলটি। গ্রুপে ইরানকেই প্রধান প্রতিপক্ষ মানছে জর্ডান। ভারতের সম্পর্কে স্বচ্ছ কোন ধারণা নেই।

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে আগের দুটি আসরে সুবিধা করতে পারেনি মধ্যপ্রাচ্যের দেশটি। ২০০৫ সালে ‘বি’ গ্রুপের বাছাইপর্বে স্বাগতিক মালয়েশিয়াকে ২-১ গোলে হারালেও চীনের কাছে ৯-০ এবং অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নেয়।

অন্যদিকে ২০০৭ সালের বাছাইপর্বে ‘এ’ গ্রুপের ম্যাচে পাঁচ দলের মধ্যে চতুর্থ হয়।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাছাইপর্বের খেলা শুরু হচ্ছে। প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ভারত, ইরান ও জর্ডান দল অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘন্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad