ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বিপিএল

‘গেইল’ ঝড়ে ধরাশায়ী সিলেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১২
‘গেইল’ ঝড়ে ধরাশায়ী সিলেট

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করেছে বরিশাল বার্নার্স। ক্রিস গেইলের শতক ও আহমেদ শেহজাদের অর্ধশতকে তারা ১০ উইকেটে হারিয়েছে সিলেট রয়্যালসকে।



সিলেট রয়্যালস ইনিংস: ১৬৫/৪ (ওভার ২০)
বরিশাল বার্নার্স ইনিংস: ১৬৭/০ (ওভার ১৩.১)
ফল: বরিশাল ১০ উইকেটে জয়ী
 
জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সিলেটের বোলারদের ওপর চড়াও হন ক্রিস গেইল ও আহমেদ শেহজাদ। তাদের মারমুখী ব্যাটিংয়ের সামনে অসহায় মনে হয়েছে বোলারদের। তবে দর্শকরা আনন্দ পেয়েছেন বৈকি। চার ও ছয়ে তাদের টি-টোয়েন্টির ম্যাচের পরিপূর্ণ স্বাদ উপহার দিয়েছে এই জুটি।

৪৪ বলে হার না মানা ১০১ রান করেন গেইল। ৭টি চার ও ১০টি ছয়ের সাহায্যে বিপিএলের প্রথম শতকের মালিকও হলেন এই ক্যারিবিয়। সঙ্গী শেহজাদ করেছেন অপরাজিত ৫৬ রান। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে কোন উইকেট না হারিয়েই গন্তব্যে পৌঁছায় বরিশাল বার্নার্স।

এর আগে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল বার্নার্স। খেলতে নেমে শুরুটা ভালো হয়নি সিলেটের। দলীয় ১০ রানের মাথায় বিদায় নেন উদ্বোধনী ব্যাটসম্যান কামরান আকমল। শেন হারউডের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন এই পাকিস্তানি ক্রিকেটার (৮)।

প্রতিযোগিতার প্রথম ম্যাচে জ্বলে উঠতে পারেননি জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস। ২৮ বল খেলে ২১ রান করার পরই সোহরাওয়ার্দীর বলে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তৃতীয় উইকেটে প্রাথমিক ধাক্কা সামাল দেন আলক কাপালী ও অধিনায়ক পিটার ট্রেগ্রো। এই জুটিতে আসে ১০৫ রান। ব্যক্তিগত ৬২ রানে ইয়াসির আরাফাতের বলে বোল্ড হন ট্রেগো। একই বোলারের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন কাপালী (৫৬)। শেষপর্যন্ত নির্ধারিত ওভারে চার উইকেট হারিয়ে ১৬৫ রান করে সিলেট।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।