ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বিপিএল’র বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১২
বিপিএল’র বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান

ঢাকা: বলিউড ও ঢালিউডের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী, দেশ-বিদেশের নামি-দামি সঙ্গীত ও নৃত্যশিল্পীদের চোখধাঁধানো পারফরমেন্সের মধ্যদিয়ে বৃহস্পতিবার পর্দা উঠেছে প্রথম বারের মতো আয়োজিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র।

ভাষার মাস ফেব্রুয়ারিতে একুশের অমর গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ দিয়ে শুরুতেই অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করেন সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু।



এরপরই মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ‘থিম সং’ নিয়ে মঞ্চে আসেন বাংলাদেশের কুমার বিশ্বজিতের সঙ্গে ভারতের বিখ্যাত দুইজন সঙ্গীত শিল্পী বাপ্পী লাহিড়ী ও শান। ‘এলো এলো শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ’ নামে থিম সংটি সমবেতভাবে পরিবেশন করেন তারা।

প্রতিযোগিতার ‘থিম সং’ শেষ হওয়ার পর স্ব স্ব দলের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করেন ঢাকা গ্ল্যাডিয়েটরস, খুলনা রয়েল বেঙ্গলস, দুরন্ত রাজশাহী, চিটাগং কিংস, সিলেট রয়েলস ও বরিশাল বার্নার্সের ক্রিকেটাররা। খেলোয়াড়দের পরপর মঞ্চে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি মোস্তফা কামাল, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু। এরপর প্রধান অতিথির আসন গ্রহণ করেন রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং সন্ধ্যা পৌনে ৮টায় প্রতিযোগিতা উদ্বোধনের আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি।

জায়ান্ট স্ক্রিনে বাংলাদেশ ট্যুরিজমের ওপরে ‘ওয়েলকাম টু বিউটিফুল বাংলাদেশ’ নামে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এতে বিশ্বের সবচেয়ে বড় কক্সবাজার সমুদ্র সৈকত, সুন্দরবন, গ্রামবাংলা চিরাচরিত রূপ, সংস্কৃতিসহ রূপসী বাংলার সব আকষর্ণীয় পর্যটন কেন্দ্র একে একে ভেসে উঠে বড় পর্দায়।

ট্যুরিজমের ওপর প্রতিবেদন দেখার পর দর্শকদের সামনে উপস্থিত হন বাংলাদেশের জনপ্রিয় দুই নৃত্যশিল্পী শিবলী ও নিপা। এই জুটি ‘আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে’সহ বেশকেয়কটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

গানে গানে দর্শকদের হৃদয় ভরিয়ে দেন মাইলসের শাফিন। এর আগে গান পরিবেশন করেন মিলা। তাদের গান গাওয়া শেষ হলে বাংলা ও হিন্দী গানের মিশেলে মর্ডান নৃত্য পরিবেশন করেন ভারতের অভিনেত্রী ঋতুপর্না সেনগুপ্তা। তারপর মঞ্চে পারফর্ম করেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা সাকিব খান এবং অভিনেত্রী অপু বিশ্বাস।

প্রায় তিনঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানে বিরক্তি প্রকাশের সুযোগ পাননি মাঠের দর্শকরা তো বটেই এমনকি টিভি সেটের সামনে বসে থাকা কোটি কোটি দর্শকও। কারণ বাপ্পী লাহিড়ী, শান ও আইয়ুব বাচ্চুর কণ্ঠের জাদুতে বুঁদ হয়ে থাকেন তারা।
তবে সব ছাড়িয়ে বোধহয় দর্শকদের সবচেয়ে বড় আকর্ষণের কেন্দ্রে ছিলেন বলিউডের ‘মুন্নী খ্যাত’ মালাইকা অরোরা খান। এছাড়া আরও পারফর্ম করেন বলিউড অভিনেত্রী বিপাশা বসু। তাদের পারফরমেন্স শেষ হওয়ার পর হঠাৎ আতশবাজির আলোয় ভরে উঠে স্টেডিয়াম প্রাঙ্গণ। আর রাতের আকাশে আলোর এমন খেলা দেখতে দেখতেই শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।