ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পাকিস্তানকে জেতালেন ওমর গুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
পাকিস্তানকে জেতালেন ওমর গুল

লন্ডন: অবশেষে জয় পেলো পাকিস্তান। জেতালেন পেসার ওমর গুল।

ন্যাটওয়েস্ট সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ২৩ রানে হারিয়েছে সফরকারীরা।  

এ জয়ে একদিনের ক্রিকেট সিরিজে ব্যবধান কমে দাঁড়ালো ২-১ এ। খানিকটা আকর্ষণ রয়ে গেলো।

পাকিস্তান: ২৪১ (৪৯.৪)
ইংল্যান্ড: ২১৮ (৪৫.৪)

আচমকা ঘুরে দাঁড়ানোর অভ্যাস পাকিস্তানের জন্য নতুন নয়। অস্তিত্ব টিকিয়ে রাখতে প্রয়োজন মুহূর্তে দপ করে জ্বলে ওঠে এশিয়ার দলটি। স্পট ফিক্সং, ম্যাচ পাতানো নানাবিধ কেলেঙ্কারির বোঝা মাথায় নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ একদিনের সিরিজ শুরু করেছিলো। টানা দুই ম্যাচ হারের পর ঘুরে দাঁড়ানোর সুযোগ হয়েছে।

কেনিংটন ওভালে শীতল হাওয়া পরশ বয়ে দিয়েছে পাক ক্রিকেটারদের শরীরে। জয় নামক সোনার হরিণ আফ্রিদিদের জালে আটকা পড়েছে লন্ডনে।

টস জিতে ব্যাটিং নিয়েছিলেন আফ্রিদি। অষ্টম রানে পর পর দুই ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সফরকারী দল। ৩১ রানের মাথায় অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফকেও হারিয়ে বসে। ইংলিশ বোলিং তোপের মুখে সফরকারী ব্যাটসম্যানদের গায়ে কাপন ধরার অবস্থা।

সেখান থেকে দলকে এগিয়ে নিতে মরিয়া হয়ে উঠেন বাকি ব্যাটসম্যানরা। আসাদ শফিক ৪০, ফাওয়াদ আলম ৬৪, অধিনায়ক আফ্রিদি ৩৪ এবং আব্দুল রাজ্জাক ৩০ রানের যোগান দিলে সিমিং কন্ডিশনে ২৪১ করতে পারে পাকিস্তান।

টিম ব্রেসনান এবং জেমস এন্ডারসনই সফরকারীদের ইংনিংস ওলটপালট করে দেন। ব্রেসনান ৯.৪ ওভারে ৫১ রান দিয়ে তিনটি এবং এন্ডারসন ১০ ওভারে ২৬ রান খরচ করে তিনটি উইকেট শিকার করেছেন।

২৪২ রানের মধ্যে প্রতিপক্ষকে আটকে রাখা মোটেও সহজ ছিলো না। তারওপর দেশের মাঠে খেলছেন অ্যান্ড্রু স্ট্রাউসরা। অধিনায়ক সমানে রান করছিলেন।

সিমিং উইকেটে হঠাৎই ভোজবাজির মতো বদলে যেতে থাকে। শুরুটা করেছিলেন আব্দুল রাজ্জাক। এরপর স্পিড স্টার শোয়েব আখতার। অভিজ্ঞদের পথ অনুসরণ করে জ্বলে উঠেন ওমর গুল। অনেক দিন পর নিজেকে ফিরে পান গুল। অধিনায়ক স্ট্রাউসসহ একে একে ছয় ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান। ইংল্যান্ড অল-আউট হয় ২১৮ রানে।

ইংল্যান্ডের ইনিংসে ইয়ান মর্গান ব্যক্তিগত ৬১ এবং স্ট্রাউস ৫৭ রান করেন। ৪৮ রানে অপরাজিত থাকেন লুক রাইট।

পাকিস্তানের জয়ের নায়ক ওমর গুল ১০ ওভারে ৪২ রান দিয়ে ছয় উইকেট নেন। এছাড়া রাজ্জাক ৭.৪ ওভারে ৩৮ রান দিয়ে দুটি এবং শোয়েব আখতার ১০ ওভারে ৪৩ রান খরচায় একটি উইকেট শিকার করেন।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন ওমর গুল।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘন্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।