ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ফাইনালে বিলবাও’র সঙ্গী বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১২
ফাইনালে বিলবাও’র সঙ্গী বার্সেলোনা

মাদ্রিদ: কোপা দেল রে’র ফাইনালে উঠেছে স্প্যানিশ লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। সেমিফাইনালের ফিরতি লেগে কালাতানারা ২-০ গোলে হারায় ভ্যালেন্সিয়া।



সেমিফাইনালের প্রথম লেগে ১-১ গোলে ড্র করে ছিলো বার্সা। দ্বিতীয় লেগে জেতে ৩-১ গোলে এগিয়ে থাকায় প্রতিযোগিতার ফাইনালে অ্যাতলেতিক বিলবাও’র সঙ্গী হয়েছে পেপ গার্দিওলার দল।

ন্যু ক্যাম্পে শুরুতে স্বাগতিকদের উপর ভালোই চাপ তৈরি করে ভ্যালেন্সিয়া। কিন্তু বেশিক্ষণ আধিপত্য ধরে রাখতে পারেনি সফরকারীরা। ১৬ মিনিটেই পিছিয়ে পড়ে তারা। লিওনেল মেসির বানিয়ে দেওয়া বলে গোল করেন সেস ফ্যাগ্রিগাস। এই অর্ধে (১-০) এগিয়ে থেকে বিশ্রামে যায় বার্সা।

৫৫ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন মেসি। প্রথম শট ফিরে আসে ক্রস বারে লেগে আর দ্বিতীয়বার তাকে হতাশ করেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক আলভেস। এই ম্যাচে দারুণ প্রতিহত করেছেন আলভেস। ফ্যাব্রিগাস এক গোল করলেও প্রথমার্ধে তাকে আরও দুটি থেকে বঞ্চিত করেছেন আলভেস।

৭৬ মিনিটে দশজনের দলে পরিণত হয় সফরকারী শিবির। বার্সা অধিনায়ক কার্লোস পুয়োলকে বাজে ভাবে ট্যাকেল করে করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সোফিয়ানে ফেগহোউলি। ৮১ মিনিটে ভ্যালেন্সিয়ার পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠোকেন মিডফিল্ডার জাভি।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।