ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

১১৩ বছরের ইতিহাসে প্রথমবার অলিম্পিকে স্বর্ণ ভাগাভাগি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
১১৩ বছরের ইতিহাসে প্রথমবার অলিম্পিকে স্বর্ণ ভাগাভাগি

অলিম্পিকের ১১৩ বছরের ইতিহাসে প্রথমবার বিজয়ী চূড়ান্ত করতে স্বর্ণ ভাগাভাগি করা হলো। চলমান টোকিও অলিম্পিকের একটি ইভেন্টে সোনা জিতলেন দুই অ্যাথলেট।

রোববার অলিম্পিকের হাইজাম্পের চূড়ান্ত পর্যায়ের খেলা শেষে সোনা ভাগাভাগি করেছেন ইতালির জিয়ানমারকো তাম্বেরি ও কাতারের মুতাজ এসা বারশিম।

তাম্বেরি ও বারশিম দুইজনই ২.৩৭ মিটার জাম্প দেন। তাতে দুজনই সোনা জেতেন। এই ইভেন্টে কেউ রুপা পায়নি। ব্রোঞ্জ জেতা বেলারুশের প্রতিযোগি মাকসিম নেদাসেকাউও একই উচ্চতায় লাফ দেন। কিন্তু তিনি তাম্বেরি ও বারশিমের চেয়ে বেশি চেষ্টা করেছেন বলে তৃতীয় হন।

কোনো বাধা ছাড়াই ২.৩৭ মিটার জাম্প দিতে সফল হন তাম্বেরি ও বারশিম। শেষে ২.৩৯ মিটারে জাম্প দিতে ব্যর্থ হন দুজনই। সেই কারণেই তাদের একসঙ্গে স্বর্ণপদক দেওয়া হয়েছে। এদিকে, অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছে অস্ট্রেলীয় ক্রিকেটার মিচেল স্টার্কের ভাই ব্রেন্ডন স্টার্কের। চূড়ান্ত পর্যায়ে পৌঁছেও পঞ্চম স্থানে এসেই থামতে হয় তাকে। তিনি ২.৩৫ মিটার জাম্প দেন।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।