ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

খেলা

টোকিও অলিম্পিক: একদিনে রেকর্ড ২৪ জনের করোনা পজিটিভ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
টোকিও অলিম্পিক: একদিনে রেকর্ড ২৪ জনের করোনা পজিটিভ সংগৃহীত ছবি

টোকিও অলিম্পিকে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সর্বশেষ আরও ২৪ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

 

বৃহস্পতিবার অলিম্পিক আয়োজক কমিটির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।  

এই নিয়ে অলিম্পিক গেমসের সঙ্গে সম্পৃক্ত ১৯৩ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হলেন। সর্বশেষ আক্রান্তদের মধ্যে ৩ জন অ্যাথলেটও রয়েছেন। গেমসের ভিলেজে এখন পর্যন্ত করোনা পজিটিভের সংখ্যা ২৩ জন।

সোমবার পর্যন্ত বিভিন্ন দেশ থেকে গেমসে অংশ নিতে জাপানে গেছেন ৩৮ হাজার ৪৮৪ জন।  

অন্যদিকে অলিম্পিকের আয়োজক শহর টোকিওতে করোনা আক্রান্তের সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। বুধবার সেখানে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৭৭ জন, মহামারি শুরু হওয়ার পর যা সবচেয়ে বেশি।

আজ বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে অলিম্পিক থেকে ছিটকে গেছেন বিশ্ব চ্যাম্পিয়ন পোলভল্টার স্যাম হেনড্রিকস। টোকিয়োয় পৌঁছানোর পর তার করোনা পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে। ২০১৬ অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন স্যাম।

অলিম্পিক আয়োজক কমিটি জানিয়েছে, করোনা আক্রান্ত দুই বিদেশি খেলোয়াড়কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা সঙ্কটজনক নয় বলা হলেও নাম প্রকাশ করা হয়নি।  

করোনা মহামারির মধ্যে অলিম্পিক আয়োজনের বিরোধিতা করে আসছিলেন জাপানের অনেকেই। এখন গেমসে নিয়মিত করোনা হানার পর তাদের বিরোধিতা যে অন্য মাত্রা পেয়েছে তা বলাই বাহুল্য। কিন্তু আয়োজকরা এখনই হাল ছাড়তে রাজি নয়।  

বৃহস্পতিবার আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, অলিম্পিকের সঙ্গে টোকিও শহরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার কোনও সম্পর্ক নেই।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa