ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

খেলা

১০০ মিটার ফ্রি-স্টাইলে রেকর্ড গড়ে সোনা জিতলেন ড্রেসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
১০০ মিটার ফ্রি-স্টাইলে রেকর্ড গড়ে সোনা জিতলেন ড্রেসেল কাইলেব ড্রেসেল/সংগৃহীত ছবি

টোকিও অলিম্পিকে ছেলেদের ১০০ মিটার ফ্রি-স্টাইল ইভেন্টে সোনা জেতার পথে রেকর্ড গড়েছেন কাইলেব ড্রেসেল। সেই সঙ্গে গেমসের এক আসরে অন্যতম সফল সাতারু হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন যুক্তরাষ্ট্রের এই সাতারু।

চলতি অলিম্পিকে নিজের দ্বিতীয় সোনা জেতার পথে ড্রেসেল সময় নিয়েছেন ৪৭.০২ সেকেন্ড। তিনি পেছনে ফেলেছেন কাইল চালার্সকে। ২০১৬ রিও অলিম্পিকে ৪৭.০৮ সেকেন্ড সময় নিয়ে আগের রেকর্ডটি গড়েছিলেন অস্ট্রেলিয়ান সাতারু।  

অন্যদিকে যার রেকর্ড ভেঙেছেন ড্রেসেল, সেই কাইল চালার্স মাত্র ০.০৬ সেকেন্ড পেছনে থেকে রুপা জিতেছেন। আর রাশিয়ান অলিম্পিক কমিটির ক্লিমেন্ট কোলেসনিকোভ (৪৭.৪৪) জিতেছেন ব্রোঞ্জ।  

এর আগে যুক্তরাষ্ট্রের হয়ে ৪*১০০ মিটার ফ্রি-স্টাইল রিলেতে সোনা জিতেছেন ড্রেসেল।

ড্রেসেলের সামনে এখনও চারটি পদক জেতার সুযোগ আছে। আরও দুটি ব্যক্তিগত (১০০ মিটার বাটারফ্লাই এবং ৫০ মিটার) এবং দুটি রিলেতে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। এর আগে অলিম্পিকের ইতিহাসে মাত্র দুইজন সাতারু এক আসরে ৬টির বেশি পদক জেতার কীর্তি গড়েছিলেন। ২০০৮ বেইজিং অলিম্পিকে মাইকেল ফেলপস ৮টি এবং ১৯৭২ মিউনিখ অলিম্পিকে মার্ক স্পিৎজ ৭টি পদক জিতেছিলেন।  

ড্রেসেল ছাড়াও সাতারে চমক দেখিয়েছেন যুক্তরাষ্ট্রের আরও এক সাতারু। ৮০০ মিটার ফ্রি-স্টাইলে সোনা জিতেছেন ড্রেসেলের মার্কিন সতীর্থ রবার্ট ফিনকে। ইভেন্টের শুরুতে অনেকটা পেছনে থেকেও শেষ ৭৫ মিটারে তিনি ০.২৪ সেকেন্ডের ব্যবধানে পেছনে ফেলে দেন বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির গ্রেগরিও পল্ট্রিনিরি এবং ব্রোঞ্জ পদক গলায় পরেছেন ইউক্রেনের মাইখাইলো রোমানচুক।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa