ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

খেলা

পাকিস্তানের রাস্তায় জিমন্যাস্টিকস! ভিডিও ভাইরাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
পাকিস্তানের রাস্তায় জিমন্যাস্টিকস! ভিডিও ভাইরাল

টোকিওতে বসেছে অলিম্পিকের আসর, যা ক্রীড়াশৈলী প্রদর্শনের সর্ববৃহৎ আসর। কিন্তু এমন আসরে মাত্র ১০ জন ক্রীড়াবিদকে পাঠাতে পেরেছে পাকিস্তান।

বিষয়টি নিয়ে সেদেশের অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন।  

কিন্তু এর মধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, পাকিস্তানের রাস্তায় একদল যুবক জিমন্যাস্টিকস করছেন। তাদের ক্রীড়াশৈলী দেখে রীতিমত হতবাক নেটিজেনরা। এরইমধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।

লাহোরের বাসিন্দা ইজাজ সান্ধু ভিডিওটি ফেসবুকে শেয়ার করে লিখেছেন, ‘অলিম্পিকে সোনা জেতার স্বপ্ন এভাবেই আমাদের শহরের রাস্তায় শেষ হয়ে যায়। ’

২১ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, রাস্তা দিয়ে দৌড়ে এসে একটি বস্তায় ভর দিয়ে ভল্ট দিচ্ছেন একের পর এক জিমন্যাস্ট। বস্তার সামনে বিছানো খাটিয়ার ওপর একজন দুই হাত দিয়ে প্ল্যাকার্ড সদৃশ একটি বস্তু ধরে আছেন। জিমন্যাস্টরা বস্তায় ভর দিয়ে অনেক উঁচুতে উঠে ওই বস্তুকে পার করে একের পর এক পাক খেয়ে ফের রাস্তায় দাঁড়িয়ে যাচ্ছেন। একেবারে সঠিক ল্যান্ডিং যাকে বলে।  

যে দৃশ্যের দেখা অলিম্পিকের মঞ্চে পদকজয়ীদের ক্ষেত্রে দেখা যায়, সেই দৃশ্য দেখে রাস্তার দুই পাশে দাঁড়ানো শ'খানেক দর্শক যে বেশ পুলকিত তা ভিডিওতেই প্রতীয়মান। ভিডিওটি ভাইরাল হওয়ার পর মুগ্ধ নেটিজেনরা ওই যুবকদের নানান প্রশংসাসূচক বাক্য দ্বারা উৎসাহিত করছেন। পাকিস্তানের অনেকে আবার এই যুবকদের প্রতিভার মূল্যায়ন না হওয়ায় দেশটির ক্রীড়া পরিকাঠামো নিয়েও ক্ষোভ উগরে দিচ্ছেন।

 

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa