ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

খেলা

ফের ইসরায়েলি প্রতিপক্ষকে বয়কট করলেন মুসলিম ক্রীড়াবিদ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
ফের ইসরায়েলি প্রতিপক্ষকে বয়কট করলেন মুসলিম ক্রীড়াবিদ

টোকিও অলিম্পিকে আবারও ইসরায়েলকে বয়কট করল মুসলিম ক্রীড়াবিদরা। ইসরায়েলি প্রতিপক্ষের বিপক্ষে খেলার চেয়ে অলিম্পিক থেকে সরে যাওয়াকেই উত্তম মনে করছেন তারা।

প্রথমে আলজেরিয়ান জুডোকা ফেথি নওরিন আর এবার সুদানের মোহাম্মদ আব্দুল রাসুল নিজের নাম প্রত্যাহার করে নিয়েছে অলিম্পিকের জুডো ইভেন্ট থেকে।

সোমবার জুডো ৭৩ কেজি ইভেন্টে রাউন্ড অব ৩২-এ ইসরায়েলের তোহার বুটবুলের বিপক্ষে নামতে হতো সুদানের আব্দুল রাসুলকে। কিন্তু ইসরায়েলকে বয়কটের অংশ হিসেবে বুটবুলের বিপক্ষে খেলতে নামেননি না এই সুদানি জুডোকা।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি আন্তর্জাতিক জুডো ফেডারেশন। দ্য গার্ডিয়ানসহ বিশ্বখ্যাত সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, ইসরায়েলি প্রতিপক্ষের সঙ্গে খেলতে হবে দেখেই রাউন্ড অব ৩২-এ নামেননি আব্দুল রাসুল।

এদিকে গত শনিবার বুটবুলের বিপক্ষে ম্যাচ পড়ায় তা খেলতে রাজি হননি আলজেরিয়ার জুডো ফেথি নওরিন। যে কারণে আন্তর্জাতিক জুডো ফেডারেশন তাদের ফেথি ও তার কোচকে নিষেধাজ্ঞা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa