ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

শিরোপা নিয়ে দেশে ফিরলো আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০
শিরোপা নিয়ে দেশে ফিরলো আবাহনী

ঢাকা: বরদুলই ট্রফি জয়ী আবাহনীর ফুটবলাররা সকালে হযরত শাহজালাল বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা পেলেন। ক্লাব কর্মকর্তারাই খেলোয়াড়দের বরণ করে নিয়েছেন।

 

বৃহস্পতিবার আসামের ফুটবল টুর্নামেন্টের ফাইনালে নেপালের থ্রি স্টার ৩-০ গোলে হারায় ঢাকার দল আবাহনী লিমিটেড। ভারতের প্রাদেশিক ফুটবল টুর্নামেন্ট হলেও শিরোপার গুরুত্ব ঢাকার ফুটবল পাগল মানুষের কাছে অনেক বেশি। বিশেষ করে দেশের বাইরে আবাহনীর প্রথম শিরোপা হওয়ায় বাড়তি গুরুত্ব পাচ্ছে।

আবাহনীর খেলোয়াড়দের মধ্যে সেজন্যই উৎসবের আমেজ ছড়িয়ে ছিলো। কর্মকর্তারাও ছিলেন খোশ মেজাজে। ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলছিলেন,“দুই বছর আগে এই প্রতিযোগিতায় সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিলো। তখন থেকেই কিছু একটা করার ইচ্ছা ছিলো। আমরা সেটা পেরেছি। সম্মিলিত চেষ্টার ফসল এই শিরোপা। ”

বিদেশের মাটিতে এ জয় আবাহনীকে ঘরোয়া মৌসুমে সাফল্য পেতে প্রেরণা যোগাবে বৈকি। রূপুরও একই বিশ্বাস।

আসাম জয়ের মধ্যদিয়ে বিদেশি ফুটবলারদেরও পরখ করে নেওয়ার সুযোগ পেয়েছে আবাহনী। আশার কথাই শোনান ম্যানেজার,“দলের বিদেশি খেলোয়াড়দের পারফরমেন্সে আমি সন্তুষ্ট। টুর্নামেন্টের প্রথম ম্যাচে তারা খেলতে না পারলেও বাকি ম্যাচগুলোতে প্রত্যেকেই ভালো খেলেছে। ”

আবাহনীর শিরোপা জয়ের নায়ক দলের অনেক দিনের পুরনো সদস্য মেহেদী হাসান উজ্জল। ফাইনালে জোড়া গোল উপহার দিয়েছেন মাগুরার খেলোয়াড়। নতুন মৌসুমে দলকে অনেক কিছু দেওয়ার স্বপ্ন দেখছেন,“আবাহনীর জন্য এ মৌসুমে আমি বিশেষ কিছু করতে চাই। ”

চোট সমস্যায় ফাইনালে খেলা হয়নি আউডু ইব্রাহিমের। ফাইনালে নেতা ছিলেন ডিফেন্ডার নজরুল ইসলাম। বলছিলেন,‘‘আবাহনী শিরোপার জন্যই দল বানায়। আমাদের যে লক্ষ্য ছিলো সেটা অর্জন করতে পেরেছি। ”

এদিকে সকালে আবাহনীর মূল দল দেশে পৌঁছালেও তাদের সঙ্গে আসতে পারেননি দলের চার বিদেশি খেলোয়াড়। টিকেট না পাওয়ায় তারা দুপুরে ঢাকা পৌঁছান।

গত ৬ সেপ্টেম্বর আসামের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে আবাহনী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘন্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।