ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বার্সেলোনার অফিসিয়াল স্বীকৃতি পেলো ‘বাংলা বার্সা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
বার্সেলোনার অফিসিয়াল স্বীকৃতি পেলো ‘বাংলা বার্সা’ লোগো

স্প্যানিশ ক্লাব এফসি বার্সেলোনার অফিসিয়াল স্বীকৃতি পেয়েছে ‘পেনইয়া ব্লাউগ্রানা বাংলা বার্সা ডি ঢাকা বা বাংলাবার্সা’।  

আড়াই বছরের প্রচেষ্টার পর গত ৮ জুলাই ‘বার্সার ওয়ার্ল্ড পেনইয়া ফেডারেশনের পক্ষ থেকে বাংলাদেশের প্রথম বার্সেলোনা ফ্যানবেস হিসেবে স্বীকৃতি দেওয়া হয় এ গ্রুপকে।

এই স্বীকৃতির মাধ্যমে বার্সার বিভিন্ন অফিসিয়াল সুবিধা পেতে যাচ্ছে বাংলাদেশি বার্সা ভক্তরা। দেশে বসে বার্সেলোনার অফিসিয়াল মেম্বারশিপ পাওয়ার মতো সুবিধা পাওয়ার পথ খুলে গেল বাংলাদেশিদের জন্য। এর আগে রিয়াল মাদ্রিদ, চেলসি, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেডের বাংলাদেশি সমর্থকদের গ্রুপও আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছিল নিজ নিজ ক্লাব থেকে।

বাংলাবার্সার সভাপতি রিফাত আজিম চৌধুরী বলেন, ২০১১ সালে বার্সেলোনার কিছু বাংলাদেশি ভক্তদের নিয়ে ‘এফসি বার্সেলোনা লাভার্স ক্লাব বাংলাদেশ’ এর যাত্রা শুরু হয়। অফিসিয়াল স্বীকৃতির জন্য ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত চেষ্টা করা হলেও পেনইয়া রিকগনিশন আর যাচাই-বাছাইয়ের কঠিন নীতিমালার কারণে তা সম্ভব হয়নি। ২০১৮ সালের শেষ দিকে এসে আবারও নতুন উদ্যমে অফিসিয়াল হওয়ার জন্য চেষ্টা শুরু হয়। পেনইয়া রিকগনিশন আর যাচাই-বাছাইয়ের পর আড়াই বছরের মাথায় স্বীকৃতি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa