[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

হালিমকে প্রতিশ্রুত অর্থ দিলো ওয়াল্টন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০৬ ৭:৩৬:৪৩ এএম

ফুটবল মাথায় সবচেয়ে বেশি দূরত্ব অতিক্রম করে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠানো আব্দুল হালিমকে সোমবার সম্বর্ধনা ও প্রতিশ্রুত অর্থ দিয়েছে ইলেকট্রনিকস সামগ্রী তৈরী ও বিপণন প্রতিষ্ঠান ওয়াল্টন।

ঢাকা: ফুটবল মাথায় সবচেয়ে বেশি দূরত্ব অতিক্রম করে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠানো আব্দুল হালিমকে সোমবার সম্বর্ধনা ও প্রতিশ্রুত অর্থ দিয়েছে ইলেকট্রনিকস সামগ্রী তৈরী ও বিপণন প্রতিষ্ঠান ওয়াল্টন।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ভবনে হালিমের জন্য এক সংবর্ধনার ও অর্থ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। হালিম রেকর্ড গড়তে সহায়তার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,‘পৃষ্ঠপোষক হিসেবে ওয়াল্টনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাতে চাই। ভবিষ্যতে নতুন নতুন রেকর্ড গড়ে দেশের নাম উজ্জ্বল করাই আমার লক্ষ্য।’
 
মঞ্চে হালিমের পাশে উপস্থিত ছিলেন প্রথম বাংলাদেশী হিসেবে গিনিস বুকে নাম ওঠানো সাবেক টেবিল টেনিস তারকা জোবেরা রহমান লিনু। তিনি বলেন,“ দীর্ঘদিন হলো গিনিস বুকে নাম লেখালেও সরকারি বা বেসরকারী কোনো সম্মাননা পাইনি। তবে হালিমকে এই সম্মাননা জানানোয় খুব ভাল লাগছে।”

অনুষ্ঠানে হালিমকে ব্লেজার ও দেড় লাখ টাকার টোকেন চেক তুলে দেন ওয়াল্টনের ম্যানেজমেন্ট অ্যাডভাইজার জাহিদ হাসান। একই সঙ্গে হালিমকে এই প্রতিষ্ঠানে চাকুরিরও প্রতিশ্রুতি দেওয়া হয়।

২২ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপুল দর্শক ও গণমাধ্যমের উপস্থিতিতে মাথায় ফুটবল নিয়ে ১৫.২ দূরত্ব অতিক্রম করে গিনিস বুকে সেটি রেকর্ড হিসেবে স্বীকৃতি দাবি করেন মাগুরার আব্দুল হালিম। তিনি ২০০৯ সালের ২১ আগস্ট মালয়েশিয়ার ইয়ে মিং লোর গড়া রেকর্ড ভাঙ্গেন। যিনি ফুটবল মাথায় ১১.১২ দূরত্ব অতিক্রম করেছিলেন। সে সময় হালিমের কীর্তি ওয়াল্ড রেকর্ড হিসেবে স্বীকৃতি পেলে এক লক্ষ টাকা পুরস্কারের প্রতিশ্রুতি দিয়েছিল ওয়াল্টন।

প্রায় তিন মাস অপেক্ষার পর ২৩ জানুয়ারি গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে হালিমের রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিটিভি মহাপরিচালক আবু জাফর সিদ্দিকী, অতিরিক্ত ডিআইজি (ঢাকা) শেখ মোহাম্মদ মারুফ হাসান, বিওএ মহাপরিচালক কর্ণেল (অবঃ) ওয়ালি উল্লাহ, ওয়াল্টনের উপ-পরিচালক ইকবাল বিন আনওয়ার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14