ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

অলিম্পিকের ২ সপ্তাহ আগে জাপানে জরুরি অবস্থা ঘোষণা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
অলিম্পিকের ২ সপ্তাহ আগে জাপানে জরুরি অবস্থা ঘোষণা

অলিম্পিক শুরু হওয়ার বাকি আর কেবল দুই সপ্তাহ। কিন্তু এখনো কমছে না করোনার প্রকোপ।

আর তাই আবারও ‘স্টেট অব ইমারজেন্সি’ বা জরুরি অবস্থা ঘোষণা করল জাপান সরকার। ফলে এই জরুরি অবস্থার মধ্যেই অলিম্পিক আয়োজিত হতে চলেছে টোকিওতে।

করোনার কারণে গত বছর স্থগিত রাখা হয়েছিল টোকিও অলিম্পিক। কিন্তু এই বছরও কমেনি ভাইরাসের প্রকোপ। ফলে অনেক আগেই বিদেশি পর্যটকদের জাপানে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি হয়েছিল। তবে নির্দিষ্ট সংখ্যক জাপানি দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দিয়েছিলেন আয়োজকরা।

কিন্তু বর্তমানে ফের একবার সংক্রমণ বাড়ছে টোকি-সহ একাধিক শহরে। আর এই কারণে জরুরি অবস্থার কথা ঘোষণা করলেন জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগা। এটি কার্যকর হবে আগামী সোমবার থেকে। চলবে ২৩ আগস্ট পর্যন্ত। এ প্রসঙ্গে জাপানের প্রধানমন্ত্রী জানিয়েছেন, আগামী দিনে জাপানে যাতে করোনার সংক্রমণ বৃদ্ধি না পায় সেকারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সময় জরুরি অবস্থা ঘোষণার অর্থ, গোটা অলিম্পিক জুড়েই একাধিক বিধিনিষেধ জারি থাকবে। কয়েকদিন আগেও স্টেডিয়ামে নির্দিষ্ট সংখ্যক দর্শকের প্রবেশের অনুমতি দেওয়া হলেও, মনে করা হচ্ছে এই পরিস্থিতিতে এবার সেই নির্দেশও বাতিল করা হবে।

আগামী শুক্রবার এই নিয়ে বৈঠকে বসতে পারে অলিম্পিক আয়োজক কমিটি এবং জাপান প্রশাসন। তবে পরিস্থিতি যাই হোক, সুষ্ঠুভাবে এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আশাবাদী আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa