ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নিউজিল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১২
নিউজিল্যান্ডের সিরিজ জয়

নেপিয়ার: রব লিকোলের দুর্দান্ত ব্যাটিংয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। সোমবার দ্বিতীয় ওয়ানডেতে তাঁরা ১৪১ রানে হারায় জিম্বাবুয়েকে।

এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তোলে স্বাগতিকরা।

নিউজিল্যান্ড ইনিংস: ৩৭২/৬ (ওভার ৫০)
জিম্বাবুুয়ে ইনিংস: ২৩১/৮ (ওভার ৫০)
ফল: নিউজিল্যান্ড ১৪১ রানে জয়ী

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলর। তবে বোলাররা হতাশ করেন টেইলরকে। দুই উদ্বোধনী ব্যাটসম্যান রব নিকোল ও মার্টিন গুপটিল বিচ্ছিন্ন হওয়ার আগে নিউজিল্যান্ডকে রেখে যান শক্ত ভিতের উপর। দলের স্কোর ১৩১ রানে পৌঁছলে সাজঘরে ফেরেন গুপটিল (৭৭)। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে নিকোলের সঙ্গে যোগ দেন জ্যাকব ওরাম। এই জুটির ব্যাটিং তান্ডবে নিউজিল্যান্ডের রানের চাকায় আরও গতি ফেরে। ২৮ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন ওরাম।

এদিকে ম্যাক কালাম (২০) ও কেন উইলিয়ামসন (৪) সুবিধা না করতে পারলেও ষষ্ঠ ব্যাটসম্যান টম লাথামকে নিয়ে দলকে ৩৫৩ রানে পৌঁছে সাজ ঘরে ফেরেন নিকোল। প্রোসপার উতসেয়ার বলে সিঙ্গি মাসাকাদজার হাতে ক্যাচ দেওয়ার আগে নিকোল খেলেন ক্যারিয়ার সেরা ১৪৬ রানের ইনিংস। শেষপর্যন্ত ছয় উইকেটে নিউজিল্যান্ডের স্কোর দাঁড়ায় ৩৭২ রান।

প্রসপার উতসেয়া ৭১ রানে তিন উইকেট পান। এছাড়া সিঙ্গি মাসাকাদজা, রে প্রাইস ও হ্যামিল্টন মাসাকাদজা প্রত্যেকেই  নেন একটি করে উইকেট।

জবাবে কিউইদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতেই ধাক্কা খায় সফরকারীরা। দলের স্কোর ৩৫ আসতেই সাজঘরে ফেরেন চার ব্যাটসম্যান। আউট হন সিঙ্গি মাসাকাদজা (৫), স্টুয়ার্ট মাতসিকিনিয়ারি (৩), রেগিস চ্যাকাবভা (১১) ও টেইলর (৪)। তবে তাদেন্ডা তাইবুর ৫০ ও এলটন চিগাম্বুরার ৬৩ রানের কল্যানে শেষ পর্যন্ত ২৩১ রান তুলতে সক্ষম হয় জিম্বাবুয়ে।

২৯ রানে তিন উইকেট নিয়ে সফরকারীদের ইনিংসে ধস নামান জ্যাকব ওরাম। এছাড়া কাইল মিলস ২৭ রানে দুই উইকেট দখল করেন।

বৃহস্পতিবার হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।