ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ইউরোপা কাপে লিভারপুল ও ম্যানসিটির শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০
ইউরোপা কাপে লিভারপুল ও ম্যানসিটির শুভ সূচনা

প্যারিস: ইউরোপা লিগে জয় দিয়ে শুরু করেছে ইংলিশ ক্লাব লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। জয় পেয়েছে জার্মানির স্টুটগার্টও।



নিজেদের মাঠে খেলার ২৫ সেকেন্ডেই লিভারপুলকে এগিয়ে নেন ইংল্যান্ডের মিডফিল্ডার জো কোল। সফরকারী রোমানিয়ার ক্লাব স্টেউ বুখারেস্ট ১৩ মিনিটের মাথায় সমতা আনে। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর অন্য রূপে ফেরে রয় হজসনের দল। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ডেভিড এন’গগ। ৮১ মিনিটে ব্যবধান বাড়ান লুকাস। খেলার অন্তিম মুহূর্তে বুখারেস্টের কফিনে শেষ পেরেক ঠোকেন এন’গগ (৯০ মিনিটে)। ফলে ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অল রেডরা।

অপর ম্যাচে ম্যানচেস্টার সিটি ২-০ গোলে উড়িয়ে দিয়েছে রেড বুল সালজবার্গকে। গোল দুটি করেন ডেভিভ সিলভা (৮ মি.) ও ফরোয়ার্ড জো (৬৩ মি.)। সিটি জয় পেলেও ৩-৩ গোলে ড্র হয়েছে ইতালির কাব জুভেন্টাস ও পোলিশ ক্লাব লেচ পোজনানের মধ্যকার খেলা।

এছাড়া জার্মানির ক্লাব স্টুটগার্ট ৩-০ গোলে ইয়ং বয়েজকে ও মেটালিস্ট ৫-০ তে হারিয়েছে ডেব্রেসেনকে। কিন্তু ২০০৬ ও ২০০৭ সালের উয়েফা কাপ চ্যাম্পিয়ন্স সেভিয়া হেরে গেছে প্যারিস সেইন্ট জার্মান (পিএসজি)’র কাছে। প্যারিস ১-০ গোলে জিতেছে সেভিয়ার বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘন্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।