ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

অলিম্পিক্সে যাওয়ার আগে ডোপ টেস্টে ব্যর্থ ভারতীয় কুস্তিগির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ৬, ২০২১
অলিম্পিক্সে যাওয়ার আগে ডোপ টেস্টে ব্যর্থ ভারতীয় কুস্তিগির

ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় সাময়িক ভাবে নিষিদ্ধ হয়েছেন ভারতীয় কুস্তিগির সুমিত মালিক। এর ফলে আসন্ন অলিম্পিক্সেও তিনি যোগ দিতে পারছেন না বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

সোফিয়ায় গত মে মাসে বাছাইপর্বের জন্য কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ী এই কুস্তিগিরের ইউরিন পরীক্ষায় নিষিদ্ধ ঘোষিত পদার্থের উপস্থিতি পাওয়া গেছে বলে শনিবার স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার রিপোর্টে বলা হয়, ১২৫ কেজি ওজন শ্রেণীর এই ফ্রি স্টাইল কুস্তিগিরের দেহে এই নিষিদ্ধ ঘোষিত পদার্থ পাওয়ায় ছয় মাসের জন্য তাকে নিষিদ্ধ করেছে সম্মিলিত বিশ্ব রেসলিং। যার মেয়াদ শেষ হবে ২০২১ সালের ডিসেম্বরে। মালিকের নিষিদ্ধের বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় কুস্তি ফেডারেশন।

এ বিষয়ে ফেডারেশনের যুগ্ম সম্পাদক বিনোদ তমার একটি মন্তব্য ছাপিয়েছে হিন্দুস্থান টাইমস। তমা পত্রিকাটিকে বলেছেন, 'আমার বিশ্বাস অজ্ঞাতসারেই তিনি এমন নিষিদ্ধ ঘোষিত দ্রব্য গ্রহণ করেছেন। হয়তো চোট পাওয়া হাঁটুর চিকিৎসার জন্য তিনি কিছু ঔষধ সেবন করেছেন। যেখানে হয়তো ওই নিষিদ্ধ ঘোষিত পদার্থের উপাদান ছিল। '

বাংলাদেশ সময: ১৯০৯ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।