ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

খালেদ মাসুদের ডিজিটাল ক্রিকেট কোচিং

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১২
খালেদ মাসুদের ডিজিটাল ক্রিকেট কোচিং

ঢাকা: অভিভাবকদেরকে সন্তানের জন্য একটি খেলা বেছে নিতে বললে নিঃসন্দেহে ক্রিকেটই বেছে নেবেন। এখন ক্রিকেট জোয়ারে ভাসছে দেশ।

ক্রিকেটের প্রসারেও আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন একদল মানুষ।

জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটও এখন ক্রিকেটারদের নিয়ে কাজ করছেন। রাজশাহীতে নিজের কোচিং একাডেমি ছাড়াও দেশের সর্বসাধারণের জন্য ক্রিকেট কোচিংয়ের উদ্যোগ নিয়েছেন তিনি।

পন্থাটা বেশ, টেলিভিশন কোচিং অনুষ্ঠান প্রচার করে। এখন আর তাকে মাঠে মাঠে ছুটতে হবে না। ক্রিকেট খেলার বেসিক নিয়মগুলো দেশের সাবেক আইকন ক্রিকেটারদের মাধ্যমে প্রচার করবেন। যা থেকে প্রত্যন্ত অঞ্চলের একজন ক্ষুদে ক্রিকেটারও বেসিকটা শুদ্ধ ভাবে শিখতে পারবেন। ক্লেমনের অর্থায়নে এই কোচিং প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে টিভি কোচিং প্রোগ্রামের উদ্দেশ্য সম্পর্কে তুলে ধরেন অনেকে। তাদের মধ্যে অন্যতম হলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও ব্যাটসম্যান রকিবুল হাসান,‘আমাদের সময়ে কোচ ছিলো না। হাতে ধরে কেউ ক্রিকেট শেখায়নি। সিনিয়র সহ খেলোয়াড়দের কাছ থেকে যে টিপস পেয়েছি তাই ছিলো আমাদের সম্বল। এখন আমরা যে ক্রিকেট খেলেছি তা থেকে মফস্বলের ভবিষ্যৎ প্রজন্ম যাতে উপকৃত হয় সেজন্যই আমরা এই কোচিং পদ্ধতি বেছে নিয়েছি।

ক্লেমন ক্রিকেট মাস্টারের কোচ হিসেবে আছেন মো. রফিক, খালেদ মাহমুদ সুজন ও আমিনুল ইসলাম বুলবুল।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।