ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

হ্যান্ডবলে ফিরেছে মোহামেডান, নেই আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১২

ঢাকা:  গতবারের চ্যাম্পিয়ন আবাহনীকে বাদ দিয়েই রোববার শুরু হচ্ছে কিউট প্রথম বিভাগ হ্যান্ডবল লিগ। প্রতিযোগিতা থেকে শেষ মুহুর্তে নাম প্রত্যাহার করে নিয়েছে আবাহনী লিমিটেড।

তবে ফিরেছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং।

২০০৪ সালে শেষবার প্রথম বিভাগ হ্যান্ডবল আসরে অংশ নিয়েছিল সাদা-কালোরা। ওই আসরে চ্যাম্পিয়ন শিরোপাটা দখলে ছিল তাদেরই। তাই এবার আবাহনীর অভাবটা কিছুটা হলেও পুষিয়ে দিয়েছে মোহামেডান।

সাড়ে তিন লাখ টাকা বাজেটের প্রতিযোগিতার মোট নয়টি দল অংশ নিচ্ছে। অন্যান্য দলগুলো হচ্ছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, মাদারীপুর হ্যান্ডবল ট্রেনিং সেন্টার, যাত্রাবাড়ী ক্রীড়া চক্র, গফুর বেলুচ স্মৃতি সংসদ, আজাদ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া চক্র, আরএন স্পোর্টস হোম ও ফ্লেইম গার্লস ক্লাব।

দুই বিভাগে গ্রুপ লিগ পদ্ধতিতে প্রতিদ্বন্দ্বীতা করবে এ দলগুলো। এখান থেকে গ্রুপ চ্যাম্পিয়ন ও গ্রুপ রানার্স দল অংশ নেবে আসরের চূড়ান্ত পর্ব সুপার ফোর-এ।

আসরটি সামনে রেখে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লিগ কমিটির চেয়ারম্যান ফাতেমা বেগম ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মৌসুমী ইন্ডাস্ট্রিজের পরিচালক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad