bangla news

মেসির পেনাল্টি ব্যর্থতায় হোঁচট বার্সার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০২ ৬:৪৪:১৬ এএম

কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে জয় পায়নি বার্সেলোনা। কাতালানারা ১-১ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়ার সঙ্গে। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি পেনাল্টি কিক থেকে গোল করতে ব্যর্থ হলে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া হয় বার্সেলোনার।

মাদ্রিদ: কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে জয় পায়নি বার্সেলোনা। কাতালানারা ১-১ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়ার সঙ্গে। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি পেনাল্টি কিক থেকে গোল করতে ব্যর্থ হলে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া হয় বার্সেলোনার।

ভ্যালেন্সিয়ার মাঠে প্রথমে এগিয়ে যায় স্বাগতিকরা। ২৭ মিনিটে গোল করেন ভ্যালেন্সিয়া ফরোয়ার্ড জোনাস। আট মিনিট পরেই সমতায় ফেরে সফরকারীরা। কর্নার কিক থেকে হেডে লক্ষ্যভেদ করেন বার্সা অধিনায়ক কার্লেস পুয়োল। প্রথমার্ধে আর সফলতা না এলে ১-১ সমতা নিয়েই বিশ্রামে যায় মেসিরা।

বিরতির পরে সুযোগ কাজে লাগাতে পারেনি পেপ গার্দিওলার শিষ্যরা। এক্ষেত্রে সফরকারীদের সবচেয়ে বেশি হতাশ হতে হয় মেসির পেনাল্টি ব্যর্থতায়। ৫৬ মিনিটে মেসির স্পটকিক ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোল রক্ষক দিয়েগো আলভেস। বাকি সময়েও সুযোগ কাজে লাগাতে না পারায় উভয় পক্ষকে ড্র’তেই সন্তুষ্ট থাকতে হয়। এ নিয়ে টানা তিন ম্যাচ ড্র করলো বার্সেলোনা।

এদিকে ইতালির সিরি ‘আ’ লিগে এসি মিলানকে পরাজয় মেনেই ছাড়তে হয়েছে মাঠ। তাঁরা ল্যাজিওর কাছে হেরেছে ২-০ গোলে। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ল্যাজিওর দুই গোলে হেরে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। গোল দুটি করেন হার্নানেস (৭৭ মি:) ও টমাসো রক্কি (৮৫মি:)। দিনের অপর ম্যাচে জয় পায়নি ইন্টার মিলানও। পালের্মোর বিপক্ষের ম্যাচে শেষ পর্যন্ত ৪-৪ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে ইন্টার।

সিরি ‘আ’ লিগে ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। একম্যাচ বেশি খেলে তালিকার দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের পয়েন্ট ৪৩।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-02-02 06:44:16