ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

শেখ জামালের দুই কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

ঢাকা: তিক্ত অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশ ছেড়েছিলেন জাতীয় দলের সহযোগী সার্বিয়ান দুই কোচ দাবর বার্বার ও জোরান ক্রালিয়েভিচ। নিজেদের দোষে নয়।

প্রধান কোচ জোরান দর্দেভিচের একগুয়ে মানসিকতার খেসারত দিতে হয়েছিলো তাদেরকে।

জাতীয় দলের সাবেক দুই সহযোগী এবার ঢাকায় এসেছেন পেশাদার লিগের নবাগত দল শেখ জামাল ধানমন্ডি কাবের কোচ হয়ে। ক্রালিয়েভিচ প্রধান এবং দাবর সহকারী কোচ হিসেবে কাজ করবেন। বৃহস্পতিবার এই দুই কোচ ঢাকায় পৌঁছে বিকেলে ফুটবল ফেডারেশনের ভবনও ঘুরে এসেছেন।  

অতীতের ঘটনা মনে করে জ্বালা বাড়াতে চান না দুই সার্বিয়ান। বলেন,‘‘এখন ভিন্ন অবস্থান। নতুন দায়িত্ব নিয়ে এসেছি। আমরা ভিন্ন চিন্তা করতে চাই। ”

জাতীয় দলের সহকারীর দায়িত্বের চেয়ে কাবের দায়িত্বটা কঠিন মনে হয় জোরানের কাছে। তার দৃষ্টিতে কাবের জন্য সবসময় কাজ করতে হয়।

তবে নতুন দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন দুই সার্বিয়ান। বলেন, আগে যেভাবে জাতীয় দলের জন্য কাজ করেছি। কাবের জন্য একইভাবে কাজ করবো।

একাদশ এসএ গেমসে শিরোপা জয়ী দলের অধিকাংশ খেলোয়াড় নিয়ে দল সাজিয়েছে শেখ জামাল। সেই খেলোয়াড়দের নিয়ে কাজ করতে কেমন লাগবে এমন প্রশ্নের জবাবে কোচ বলেন, আমাদেরকে আগে দেখতে হবে। সেই একই খেলোয়াড়দের একই রকম ফর্ম নাও থাকতে পারে। তাদেরকে নতুন করে তৈরি করতে হবে।

ফেডারেশন কাপের সময় ঘনিয়ে এসেছে। কিন্তু এখনই ক্যাম্প শুরু করতে পারছে না শেখ জামাল। তাই মৌসুমের প্রথম টুর্নামেন্ট নিয়ে কোন আশ্বাস দেননি দলের বিদেশি কোচ।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘন্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।