bangla news

টেস্ট ক্রিকেট উন্নয়নে ‘আইসিসির’ পদক্ষেপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০১ ১০:৪০:৫৬ এএম

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র কার্যনির্বাহী কমিটির সভায় টেস্ট ক্রিকেটের উন্নয়নে প্রণোদনা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। আইসিসির বর্তমান সভাপতি ভারতের কৃষিমন্ত্রী শারদ পাওয়ারের উপস্থিতিতে সভায় প্রাইজ মানি প্রায় দ্বিগুণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুবাই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র কার্যনির্বাহী কমিটির সভায় টেস্ট ক্রিকেটের উন্নয়নে প্রণোদনা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। আইসিসির বর্তমান সভাপতি ভারতের কৃষিমন্ত্রী শারদ পাওয়ারের উপস্থিতিতে সভায় প্রাইজ মানি প্রায় দ্বিগুণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলকে ১ লাখ ৭৫ হাজার মার্কিন ডলার দেওয়া হতো। এখন প্রাইজ মানি হয়ে যাচ্ছে ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। এবং ২০১৬ সালের পর এটি আরও বাড়ানো হবে।

টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে শীর্ষ চার দলকে ২০১৩, ২০১৪ এবং ২০১৫ এই তিন বছরে ৩৮ লাখ মার্কিন ডলার ভাগ করে দেওয়া হবে। এ বিষয়ে আইসিসির প্রধান নির্বাহী হারুণ লরগাত বলেন,‘আমরা টেস্ট ক্রিকেটের উন্নয়নকে গুরুত্ব দিয়েছি। যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

এছাড়া সভায় আইসিসি অ্যান্টি-করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিট (এসিএসইউ)’র চেয়ারম্যান স্যার রণি ফ্ল্যানাগ্যান দুর্নীতি প্রতিরোধের জন্য একটি স্বাধীন প্রতিবেদন পেশ করেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-02-01 10:40:56