ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

লিগ বন্ধ, সিসিডিএম চেয়ারম্যানের পদত্যাগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১২
লিগ বন্ধ, সিসিডিএম চেয়ারম্যানের পদত্যাগ

ঢাকা: এতটা হতাশ জিএস হাসান তামিমকে কখনও দেখা যায়নি। সূর্যতরুণকে জোরজবরদস্তি করে লিগ থেকে বহিষ্কার করে দেওয়া।

বিপিএলের খেলা আয়োজনের জন্য লিগের খেলা বন্ধ করে দেওয়া এবং যখন তখন খেলায় প্রতিবন্ধকতা তৈরির প্রতিবাদে সিসিডিএমের সভাপতি পদ থেকে পদত্যাগই করেছেন তিনি।

বিকেএসপিতে কলাবাগান স্পোর্টিংয়ের বিপক্ষে খেলা ছিলো সূর্যতরুণের। নির্ধারিত সময়ের আগে কলাবাগান ভেন্যুতে উপস্থিত থাকলেও সূর্যতরুণ মাঠে গেছে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে। বাইলজের ১২.১ ধরা অনুযায়ী পরে সিসিডিএম কলাবাগানকে ওয়াক ওভার দেয়। সূর্যতরুণকে লিগ থেকে বরখাস্ত করে। যদিও এই শাস্তিকে সহনশীল পর্যায়ে রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি বরাবর একটি আবেদন করেছে সূর্যতরুণ। শেষপর্যন্ত তার ফল কি হয় বলা মুশকিল।    

আগের রাতের ঘটনার রেশ কাটতে না কাটতেই লিগ বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র গভর্নিং কাউন্সিল। লিগের লেখা বন্ধও করে দেওয়া হয়েছে। ফলে পদত্যাগ করা ছাড়া উপায়ও ছিলো না তামিমের,‘সূর্যতরুণ একটা সমস্যায় পড়েছিলো। একটু সহনশীল পর্যায় থেকে আমরা শাস্তি কার্যকর করতে পারতাম। কিন্তু কেউ আমার আরজি শোনেনি। আজ (বুধবার) আবার লিগের খেলা বন্ধ করে দেওয়া হলো। অনূর্ধ্ব-১৯, ‘এ’ দল সব খেলার জন্য সিসিডিএমের ওপর হস্তক্ষেপ করে বিসিবি। যা কিছু হয়েছে এরপর আর আমার পক্ষে দায়িত্ব পালন করা সম্ভব নয়। গতকাল (মঙ্গলবার)’ই আমি পদত্যাগের সিদ্ধান্ত মনে মনে নিয়েছিলাম। সিইও’র কাছে আজ পতদ্যাগপত্র দিয়েছিও। ’

বিপিএলের খেলা শুরু হবে ১০ ফেব্রুয়ারি থেকে। তার আগে উইকেটের প্রস্তুতি এবং ফ্রেঞ্চাইজি দলের দাবির মুখে লিগের খেলা বন্ধ করে দেওয়ার জন্য চাপ তৈরি করে বিপিএল গভর্নিং কাউন্সিল। দেশের ক্রিকেট বলতে এখন বিপিএল। অতএব বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্মকর্তারা যেদিকে অঙ্গুলি হেলান সিদ্ধান্ত সেদিকেই নিতে হয় অন্য কমিটিকে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।