ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বাজিমাত করেছে সিলেট রয়্যালস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১২
বাজিমাত করেছে সিলেট রয়্যালস

ঢাকা: সিলেট রয়্যালস একেবারে বাজিমাতই করে দিয়েছে। টাইটেল স্পন্সর থেকে ১০ কোটি টাকা আয় হবে তাদের।

কানাডা ভিত্তিক কোম্পানি গ্লোবাল নিউয়ে’কে স্পন্সর হিসেবে জুটিয়েছে তারা।

দেশ থেকে যখন কোটি কোটি ডলার বেরিয়ে যাওয়ার শঙ্কায় চারিদিকে যখন হইচই হচ্ছে তখন সিলেটের এই অর্জন খানিকটা স্বস্তি এনে দেবে। একেবারে ঘটা করে সংবাদ সম্মেলনে গ্লোবাল নিউয়ে এবং সিলেট রয়্যালসের মধ্যে চুক্তি হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফ্রেঞ্চাইজি প্রথম দল হিসেবে টাইটেল স্পন্সর ঘোষণা করেছে সিলেট। তাদের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান জানান, গ্লোবাল নিউয়ের সঙ্গে এক বছরের জন্য চুক্তি করেছে তারা। বিপিএলের খেলা ছাড়াও দেশে এবং দেশের বাইরে অনেক অনুষ্ঠান করা হবে বলেও জানান তিনি।

সিলেট রয়্যালসের ভাইস চেয়ারম্যান আতিকুর রহমান বলেন,‘আমরা খেলাকে সবার মধ্যে ছড়িয়ে দিতে চাই। বিপিএলের মাধ্যমে দেশের ক্রিকেট এগিয়ে যাবে। সব দিক থেকে আমরা চেষ্টা করবো সফল হতে। ’

গ্লোবাল নিউয়ে’র চেয়ারম্যান নব রতœম শ্রী নারায়ন দাস সিলেট রয়্যালসের স্পন্সর হওয়ার পেছনে যুক্তি দেখান,‘আমরা এটাকে স্পন্সর করে বিনিয়োগ করলাম। এখান থেকে আয় করতে পারলে ভবিষ্যতে এই দেশের ক্রিকেটের উন্নয়নে কাজ করা যাবে। আগে বিনিয়োগকৃত অর্থ ফেরত আনা এবং ব্রেক ইভেনে আসাই হবে লক্ষ্য। পরে মুনাফার দিকে যেতে হবে। ’

চুক্তি অনুষ্ঠানে গ্লোবাল নিউয়ে’র চেয়ারম্যান নব রত্নম শ্রী নারায়ন দাস, ব্যবস্থাপনা পরিচালক মুরালী শ্রী নারায়ন দাস, সিলেট রয়্যালসের চেয়ারম্যান নাফিসা কামাল, সিইও উদয় হাকিমসহ দলের দেশি ও বিদেশি বেশ কয়েকজন ক্রিকেটার উপস্থিত ছিলেন।

ক্রিকেটারদের পক্ষ থেকে ইমরুল কায়েস বলেন,‘আমরা সেরাটা দিয়ে খেলবো। আমাদের জন্য দোয়া করবেন যেন দলটাকে অনেক দূর নিয়ে যেতে পারি। ’

তাদের ইংলিশ ক্রিকেটার পিটার ট্রেগো সিলেটের জন্য সেরাটা উজার করে খেলতে চান। এই মুহূর্তে তিনি ঢাকা আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগ খেলছেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।