ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বিশাল ব্যবধানে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মে ৩, ২০২১
বিশাল ব্যবধানে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ

ঢাকা: পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে দাঁড়াতেই পারেনি টাগাররা। পৌনে দুই ঘণ্টার মধ্যেই ম্যাচের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মুমিনুলদের।

২০৯ রানের বড় ব্যবধানে হার মানে টাইগাররা। শ্রীলংকা সিরিজ জিতে নেয় ১-০ ব্যবধানে।

পঞ্চমদিনের তৃতীয় ওভারেই এলবিডাব্লিউ হয়ে ফিরে যান লিটন দাস। তার আগে করেন ৪৬ বল খেলে করেন ১৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ মুশফিকুর রহিমের। তিনি ৪০ রান করেন ৬৩ বলে। দ্বিতীয় সর্বোচ্চ মেহেদী হাসান মিরাজের। তিনি ৮৬ বল খেলে ৩৯ রান করে শেষ দিনে কিছুটা লড়াই করেন। কিন্তু অন্য প্রান্ত থেকে সহযোগিতা না পাওয়ায় পারেননি দলকে এগিয়ে নিতে। টাইগারদের দ্বিতীয় ইনিংস থামে ২২৭ রানে।

এ ছাড়া সাইফ ৩৪, মুমিনুল ৩২, শান্ত ২৬ ও তামিম ২৪ রান করে সাজঘরে ফেরেন।

অবশ্য টেস্ট ইতিহাসে ৪৩৭ বা তার চেয়ে বেশি রানের লক্ষ্য কখনোই স্পর্শ করতে পারেনি বাংলাদেশ। তাই পাল্লেকেলেতে এই লক্ষ্য টপকাতে রেকর্ড গড়তে হতো তাদের।

এর আগে শ্রীলংকা প্রথম ইনিংস ঘোষণা করে ৪৯৩ রান করে। পরে বাংলাদেশ প্রথম ইনিংসে ২৫১ রানে অলআউট হলে ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৯৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট নিয়ে অভিষেক ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন প্রবীণ জয়াবিক্রম। ম্যান অব দ্যা সিরিজ করণারত্নে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, মে ০৩, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।