ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

সিসিডিএমের কঠিন শাস্তিতে সূর্যতরুণের অবনমন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
সিসিডিএমের কঠিন শাস্তিতে সূর্যতরুণের অবনমন

ঢাকা: শেষপর্যন্ত প্রিমিয়ার লিগ থেকে অবনমন হলো সূর্যতরুণ স্পোর্টিং ক্লাবের। একপ্রকার শাস্তি হিসেবেই তাদেরকে প্রথম বিভাগে অবনমন করে দেওয়া হলো।



বিকেএসপিতে সকাল ৯টায় কলাবাগানের বিপক্ষে মাঠে নামার কথা ছিলো সূর্যতরুণের। কিন্তু জ্যামের কারণে প্রথম ঘণ্টায় বিকেএসপি পর্যন্ত পৌঁছানো হয়নি তাদের। ১০টায় মাঠে গেলে তখন কলাবাগানের আপত্তির মুখে আর খেলা শুরু করতে পারেননি ম্যাচ রেফারি। পরিস্থিতি জটিল দেখে কোন সিদ্ধান্তও দেননি তিনি। বরং গ্রহণযোগ্য সমাধাণের জন্য একটি প্রতিবেদন পাঠিয়ে দেন ঢাকা মেট্রোপলিটন লিগ কমিটি (সিসিডিএম)’র কাছে।

সুযোগটা কাজে লাগিয়ে পুরো পয়েন্ট হাসিলের চেষ্টা করে কলাবাগান। সন্ধ্যায় সিসিডিএমের সভায় বাইলজের ১২.১ ধারা কার্যকর দেখিয়ে খেলা ওয়াক-ওভার বলে গণ্য করা হয়। পুরো পয়েন্ট পেয়ে যায় কলাবাগান। সূর্যতরুণকে প্রিমিয়ার লিগ থেকে অবনমন করে দেওয়া হয়।

সিসিডিএমের চেয়ারম্যান জিএস হাসান তামিম বলেন,‘আমরা অনেক চেষ্টা করেও সূর্যতরুণকে ঠেকাতে পারিনি। বাইলজে উল্লেখ আছে কোন দল নির্ধারিত সময়ের পরে মাঠে গেলে ওয়াক-ওভার পাবে প্রতিপক্ষ দল। সূর্যতরুণের ক্ষেত্রেও ওই নিয়ম কার্যকর হয়েছে। ’

কোন দল খেলতে অস্বীকৃতি জানালে বা ওয়াক ওভার দিলে তাদের সমস্ত অর্জিত পয়েন্ট বাতিল বলে গণ্য হয় এবং পরে আর কোন ম্যাচও খেলতে দেওয়া হয় না। যদিও সূর্যতরুণের কর্মকর্তা তানজিম আহমেদ সাদ জানাচ্ছেন,‘বাইলজের ২১.১ এ আছে ইচ্ছাকৃত ভাবে মাঠে যেতে দেরি করলে ওয়াক ওভার ম্যাচ বলে গণ্য হবে। কিন্তু ১২.২ ধারায় আছে যদি কোন দল যৌক্তিক কারণে মাঠে পৌঁছাতে দেরি করে সেক্ষেত্রে ওয়াক-ওভার হবে না। ম্যাচ রেফরিও ওয়াক ওভার লেখেনি। তারপরেও আমাদেরকে জোর করে এই শস্তি দেওয়া হলো। ’

তানজিম আহমেদের ভাষ্য মতে, রাস্তায় জ্যাম থাকায় আগেই ম্যাচ রেফারিকে ফোন করে অবহিত করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।