ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

অনূর্ধ্ব-১৯ দলের সিরিজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
অনূর্ধ্ব-১৯ দলের সিরিজ জয়

ঢাকা: সাত ম্যাচ ওয়ানডে সিরিজের এখনও একটি বাকি আছে। যে ছয়টি খেলা হয়েছে তাতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জয় চারটিতে।

৪-২ ব্যবধানে এগিয়ে থাকায় সিরিজটাও বাংলাদেশের হয়ে গেছে।

শেষ ম্যাচেও জিতে গেলে সাফল্যের পাল্লা আরেকটু ভারি হবে। আর ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল জিতলে তাদের পরাজয়ের ব্যবধান কমবে। পঞ্চম ওয়ানডে জিতে সফরকারী ইংল্যান্ড সিরিজ বাঁচিয়ে রাখতে পারলেও ষষ্ঠ ম্যাচে ছয় উইকেটে হেরে গেছে।
   
সিলেট বিভাগীয় স্টেডিয়ামে লড়াইটা মন্দ করেনি ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৭১ রান করলেও পরের দিকে একের পর এক উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ের শঙ্কা জাগিয়ে তোলে। একপর্যায়ে ৩৯.৫ ওভারে ১৫১ রান তুলতে আট উইকেট পড়ে যায়। কিন্তু নবম জুটিতে অ্যাডাম বল (২৫)  ও ব্রেট হাটন (২৬) শেষপর্যন্ত খেলে ৫৫ রান যোগ করলে ইংল্যান্ডের সংগ্রহ হয় আট উইকেটে ২০৬ রান। উদ্বোধনী ব্যাটসম্যান ড্যানিয়েল বেল ৫১, স্যাম কেলস্মল ৩১ করেন। বাংলাদেশের নাসুম আহমেদ ১০ ওভারে ৩৪ রান দিয়ে চারটি এবং আসিফ আহমেদ ১০ ওভারে ২৫ রান দিয়ে দুটি উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার সৌম্য সরকার ৮৬, সালমান হোসেন ৩০ এবং মোসাদ্দেক হোসেন অপরাজিত ৫১ রান করলে ২৪.৫ ওভারে ২১১ রান তুলে ছয় উইকেটে জয় নিশ্চিত করে।

ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।