ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

অবসর নেওয়া উচিৎ ছিলো শচীনের: ইমরান খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
অবসর নেওয়া উচিৎ ছিলো শচীনের: ইমরান খান

করাচি: পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান বলেছেন, গত বছর ভারত বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরই ক্রিকেটকে বিদায় বলে দেওয়া উচিৎ ছিলো শচীন টেন্ডুলকারের।

ইমরান খান বলেন,‘আমরা সবাই অসাধারণ কিছু সঙ্গে নিয়ে যেতে চাই।

তবে সবসময় ঠিকভাবে তা হয় না। আমার মনে হয়, বিশ্বকাপ জয়ের পরই শচীনের অবসর নেওয়ার সঠিক সময় ছিলো। লিটল মাস্টার একজন গ্রেট খেলোয়াড় এবং তাঁর কোনও বিকল্প নেই। ’

পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার বলেন,‘শচীনকেই সিদ্ধান্ত নিতে হবে এবং অবশ্যই উপযুক্ত সময়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানে হারের পর আপনি যেতে পারেন না। যদি বিশ্বকাপের পরই সে অবসর নিতো, সেটা তাকে পৌঁছে দিতো অন্য উচ্চতায়। ’

পাকিস্তানের সাবেক অধিনায়কের মতে, ভারতীয় খেলোয়াড়রাই অবসরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখে এবং ম্যানেজমেন্টর উচিৎ প্রথমেই তাঁদের বিকল্প খুঁজে বের করা। ‘অবসর যে কোনও খেলোয়াড়রের জন্য অনেক কঠিন। এটি একটি কঠিন সিদ্ধান্ত এবং অনেক গ্রেট খেলোয়াড়ই সঠিক সময়ে সিদ্ধান্ত নিতে পারেন না,’-বলেন ইমরান।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।