ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

আইপিএল’র নিলামে ৮ ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
আইপিএল’র নিলামে ৮ ভারতীয় ক্রিকেটার

বেঙ্গালুরু: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র পঞ্চম প্রতিযোগিতার ‘ক্রিকেটার বিক্রির হাট’ (নিলাম) হবে ৪ ফ্রেব্রুয়ারি। ৮ ভারতীয় ক্রিকেটারের সঙ্গে ৩২জন অস্ট্রেলিয়ান ও ৩০জন দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় তোলা হবে নিলামে।



নিলামের জন্য বিভিন্ন দেশের মোট ১৪৪জন ক্রিকেটার বাছাই করা হলেও কয়েকজন ছাড়া বাকিদের নাম জানাতে রাজি হয়নি আয়োজকরা। এক বিবৃতিতে আইপিএল’র সভাপতি রাজীব শুক্লা বলেন,‘ফ্রাঞ্চাইজি দলগুলো গত আসরে তাদের হয়ে প্রতিযোগিতায় অংশ নেওয়া ক্রিকেটারদেরকেই রেখে দিয়েছে। তাই এবারের নিলাম থেকে আরও কিছু নতুন ক্রিকেটার কিনে নিয়ে দলের শক্তি বাড়ানোই তাদের লক্ষ্য। ’

৮ জন ভারতীয় ক্রিকেটারের মধ্যে আইপিএলের পঞ্চম প্রতিযোগিতা থেকে বাদ পড়া কোচি টাস্কার্সের ভিভিএস লক্ষ্মণ ছাড়াও নিলামে উঠানো হবে একই দলের আর পি সিং, শ্রীশান্থ, বিনয় কুমার, রবীন্দ্র জাদেজা, পার্থিব প্যাটেল ও রমেশ পাওয়ারকে। এছাড়া থাকবেন সাবেক কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিকেটার ভি আর ভি সিং।

স্পিনার ব্রাড হজ, মিশেল জনসন ও স্টুয়ার্ট ম্যাকগিলসহ ৩২জন অস্ট্রেলিয়ান এবং মার্ক বাউচার ও হার্শেল গিবসসহ ৩০জন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারকে তোলা হবে নিলামে। এছাড়া শ্রীলঙ্কার ১৯জন, ওয়েস্ট ইন্ডিজের ১৯জন, ইংল্যান্ডের ১৫জন, নিউজিল্যান্ডের ১০জন, জিম্বাবুয়ের ৭জন, আয়ারল্যান্ডের দুইজন এবং বাংলাদেশ ও নেদারল্যান্ডসের একজন করে ক্রিকেটার উঠবে প্রতিযোগিতার ‘ক্রিকেটার বিক্রির হাটে’।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।