ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন বরিশাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন বরিশাল

ঢাকা: বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমকি বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বরিশালের চরবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়। তারা ৩-২ গোলে হারায় রাজশাহী বিভাগের গোমস্তাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে।



এছাড়া মেয়েদের বিভাগে বঙ্গমাতা গোল্ডকাপ জিতেছে চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটির মঘাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। তারা ২-০ গোলে হারায় রংপুর পালিচোড়া প্রাথমিক বিদ্যালয়কে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ক্ষুদে ফটবলারদের যুদ্ধে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় বরিশালের চরবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়। অবশ্য বিরতির পর গোল পায়নি বরিশাল। জয় না পেলেও উল্টো তাদের জালে দুইবার বল পাঠায় রাজশাহী। বরিশালের হয়ে জোড়া গোল করে শাহাদাত। এছাড়া একটি গোল করে কাওসার।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন দলের হাতে পুরস্কার তুলে দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ড. আফসারুল আমিন। আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী এনামুল হক।

মেয়েদের বিভাগে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতে রংপুর পালি চড়া প্রামথিক বিদ্যালয়ের রুকসানা। এছাড়া ছেলেদের বিভাগে সেরা খেলোয়াড় হয়েছে বরিশালের চরবাড়িয়া প্রামথিক বিদ্যালয়ের ইমরান।

জাতীয় পর্যায়ে চূড়ান্ত পর্বে ৭টি বিভাগের ১৪টি দল অংশগ্রহণ করে প্রতিযোগিতায়। দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং প্রথম বারের মতো বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চূড়ান্ত পর্বে আরও যেসব দল খেলেছে সেগুলো হচ্ছে খুলনা বিভাগের সাতক্ষীরার কয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিলেট বিভাগের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঢাকা বিভাগের গাজীপুরের ফুলবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রংপুর বিভাগের হরিদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজশাহী বিভাগের রাঙ্গামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে রয়েছে চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটির মঘাছরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজশাহী বিভাগের খর্দ্দকৌড় রেজি. প্রাথমিক বিদ্যালয়, খুলনা বিভাগের ঝিনাইদহের দোহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিলেট বিভাগের নিশ্চিন্তপুর রেজি. প্রাথমিক বিদ্যালয় ও বরিশাল বিভাগের শোলক সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ইউনিয়ন পর্যায়ের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ৬০ হাজার ৭৭৬টি দল এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে ৫৯ হাজার ৭১০টি দল অংশগ্রহণ করে। যা দেশের যে কোনও টুর্নামেন্টের জন্য সর্বোচ্চ অংশগ্রহণকারী দল।
 
বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad