ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

আবাহনী-মোহামেডানের হার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১২
আবাহনী-মোহামেডানের হার

ঢাকা: লিগের প্রথম রাউন্ডের খেলায় দুই বড় দলই হেরেছিলো। পরে সাত ম্যাচ খেলে উভয় দলই একটি করে ম্যাচ হারলেও তা ছিলো ভিন্ন ভিন্ন সময়ে।

নবম রাউন্ডের খেলায় আবারও দুই দল একদিনে হেরেছে।

আবাহনী আট রানে ওল্ডডিওএইচএসের কাছে, মোহামেডান ৫০ রানে গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্সের কাছে এবং বাংলাদেশ বিমান ৩৯ রানে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে হেরেছে।

সোমবার যে তিনটি ম্যাচ হয়েছে তার প্রত্যেকটিতেই বড় স্কোর হয়েছে। ব্যক্তিগত নৈপূণ্যও দেখিয়েছেন অনেকে। শেখ জামালের উইকেটেরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম লিগে তার দ্বিতীয় শতক হাঁকিয়েছেন। গাজী ট্যাঙ্কের নাসির হোসেন, মোহামেডানের ইমরুল কায়েস, ওল্ডডিওএইচএসের জিয়াউর রহমান রান পেয়েছেন।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গাজীর ব্যাটিংয়ের শুরুর সঙ্গে শেষটা মেলানো যাচ্ছে না। ২৩ ওভার পর্যন্ত রান ছিলো ৮৩। তিনটি উইকেটও হারিয়ে ফেলেছিলো। সেখান থেকে নাসির হোসেন ৯২, মমিনুল হক ৫০, ওপেনিংয়ে মো. মিথুন ৩৪, তিন নম্বরে আসলাম আলী ৩০ ও সøগ ওভারে নাজমুল মিলন ৩৮ রানের ঝড়ো ইনিংস খেললে গাজীর সংগ্রহ দাঁড়ায় আট উইকেটে ২৭৩ রান। মোহামেডানের পাকিস্তানি ক্রিকেটার মো. ওয়াহিদ সবচেয়ে বেশি ৭৭ রান দিয়েছেন নয় ওভারে। ৪৯ ওভারে ২৪ রান নিয়েছে। আরেক পাকিস্তানি ইয়াসিম মুর্তজা ১০ ওভারে দিয়েছেন ৫০ রান। সৈয়দ রাসেল এবং অমিত কুমারও সমান ৪৩ রান করে খরচ করেছেন।

পরে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট হারায় মোহামেডান। ইমরুল কায়েস ৮৬ রানের নান্দনিক ইনিংসটি না খেললে বড় ব্যবধানেই হারতে হতো মোহামেডানকে। তাদের রমিজ রাজা জুনিয়র ৩৪ এবং মো. ওয়াহিদ ৩৬ রান করেন। গাজীর নায়ার আব্বাস ছয়টি এবং সানজামুল ইসলাম তিনটি উইকেট নেন।

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জিয়াউর রহমান ৯১, রমিজ পিঞ্জারা ৪২ ও আদনান রাজার ৪১ রানের ইনিংস মিলে শেষ বলে ইনিংস গুটিয়ে যাওয়ার আগে ২৫৭ করে ওল্ডডিওএইচএস। আবাহনীর পিটার ট্রেগো তিনটি এবং ইলিয়াস সানি দুটি উইকেট নেন।

জবাব দিতে নেমে মিথুন মানহাজ ৬৫ এবং অধিনায়ক মাহমুদউল্লাহ ৭৪ রানের ইনিংস খেলেলে আবাহনী কেবল পরাজয়ের ব্যবধান কমাতে পেরেছে। নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২৪৯ রান করতে পারে আবাহনী।

বিকেএসপি মাঠে মুশফিকুর রহিমের ১০৬, সোহরাওয়ার্দীর ৩৬ এবং মাহমুদুল হাসানের ২৮ রানে ৪৯.৫ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ২৪৫ রান করে শেখ জামাল। জবাব দিতে নেমে ২০৬ রানে অল-আউট হয় বিমান। তাদের ফাওয়াদ আলম ৭৪, এহসানুল হক ৪৭ রান করেন। শেখ জামালে আরাফাত সানি চার উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।