ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস: শেষ হলো গলফ ইভেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস: শেষ হলো গলফ ইভেন্ট

কুর্মিটোলা গলফ ক্লাবে ৩ দিনব্যাপী অনুষ্ঠিত “বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেম্স ২০২০” এর গলফ ইভেন্ট এর সফল সমাপ্তি হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে শুক্রবার বিকেল ৪টায় বিজয়ীদের মাঝে পদক বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল আজিজ আহমেদ।

পুরুষ দলগত বিভাগ:
দুই রাউন্ডের খেলা শেষে অ্যামেচার গলফার মো. সাইফুল এবং মো. মুন্নার সমন্বয়ে গঠিত সাভার গলফ ক্লাব দল পারের চেয়ে ৮ স্ট্রোক কম (১৪০ + ১৪০ = ২৮০) খেলে স্বর্ণপদক লাভ করেছেন।  

মো. সম্রাট শিকদার ও মো. শফিক বাখা’র সমন্বয়ে গঠিত কুর্মিটোল গলফ ক্লাব দল পারের চেয়ে ৪ স্ট্রোক কম (১৪৩ + ১৪১ = ২৮৪) খেলে রৌপ্য পদক এবং সৈনিক মো. সাহাব উদ্দিন ও সৈনিক মো. আবু বকর সিদ্দিক এর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনী দল পারের চেয়ে ২ স্ট্রোক কম (১৪২ + ১৪৪ = ২৮৬) খেলে ব্রোঞ্জ পদক লাভ করেছেন।

মহিলা দলগত বিভাগ:
এক রাউন্ডের খেলা শেষে সৈনিক জাকিয়া সুলতানা এবং সৈনিক লিমা আখতার এর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনী মহিলা গলফ দল পারের চেয়ে ১ স্ট্রোক কম (৬৯ + ৭৪ = ১৪৩) খেলে স্বর্ণপদক লাভ করেছে।  

সৈনিক সোনিয়া আখতার ও সৈনিক নাসিমা আখতার এর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর অপর মহিলা গলফ দল পারের সমান স্ট্রোক (৭৪ + ৭০ = ১৪৪) খেলে রৌপ্য পদক এবং তাহমিনা রহমান ও তাসলিমা শিরিন এর সমন্বয়ে গঠিত কুর্মিটোলা গলফ ক্লাব মহিলা গলফ দল পারের চেয়ে ৬ স্ট্রোক বেশি খেলে (৭৮ + ৭৩ = ১৫১) ব্রোঞ্জ পদক লাভ করেছে।

পুরুষ একক (গ্রস):
৩য় রাউন্ডের খেলা শেষে কুর্মিটোলা গলফ ক্লাবের মো. সম্রাট শিকদার পারের চেয়ে ৪ স্ট্রোক কম খেলে (৭০+৭৩+৬৯ = ২১২) স্বর্ণপদক লাভ করেছেন। কুর্মিটোলা গলফ ক্লাবের অপর গলফার মোহাম্মাদ ফরহাদ পারের চেয়ে ৩ স্ট্রোক বেশি (৭৩+৭৩-৭৩=২১৯) খেলে রৌপ্য পদক এবং বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক মো. সাহাব উদ্দিন পারের চেয়ে ৩ স্ট্রোক বেশি (৭২+৭৪-৭৩=২১৯) খেলে ব্রোঞ্জ পদক লাভ করেছেন।

পুরুষ একক (নেট):
কুর্মিটোলা গলফ ক্লাবের মো. লিটন মণ্ডল পারের চেয়ে ৫ স্ট্রোক কম (৭১+৭০+৭০=২১১) খেলে স্বর্ণপদক লাভ করেছেন। বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক মেহেদী হাসান পারের চেয়ে ৪ স্ট্রোক কম (৭২+৭২+৬৮=২১২) খেলে ২য় এবং কুর্মিটোলা গলফ ক্লাবের মো. সম্রাট শিকদার ৩য় স্থান অধিকার করে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক লাভ করেছেন।

মহিলা একক (গ্রস): 
বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক নাসিমা আক্তার পারের চেয়ে ১ স্ট্রোক কম (৭১) খেলে স্বর্ণপদক লাভ করেছেন। বাংলাদেশ সেনাবাহিনীর অপর মহিলা গলফার সৈনিক জাকিয়া সুলতানা পারের সমান (৭২) স্কোর খেলে রৌপ্য এবং বাংলাদেশ সেনাবাহিনীর অপর মহিলা গলফার সৈনিক লিমা আক্তার ব্রোঞ্জপদক লাভ করেছেন।

মহিলা একক (নেট):
বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক জাকিয়া সুলতানা পারের চেয়ে ৩ স্ট্রোক কম (৬৯) খেলে স্বর্ণপদক লাভ করেছেন। বাংলাদেশ সেনাবাহিনীর অপর গলফার সৈনিক নাসিমা আক্তার পারের চেয়ে ২ স্ট্রোক কম (৭০) খেলে ২য় এবং কুর্মিটোলা গলফ ক্লাবের মিসেস তাসলিমা শিরিন পারের চেয়ে ১ স্ট্রোক বেশি (৭৩) খেলে ৩য় স্থান অধিকার করে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক লাভ করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।